১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে পালিত হচ্ছে ঐতিহাসিক মুজিবনগর দিবস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩১ অপরাহ্ণ, ১৭ এপ্রিল ২০১৭

বরিশালে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটি উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) সকাল ৯টায় নগরীর সদর রোডের শহীদ সোহেল চত্বরে দলীয় কার্যালয়ের সামনে জাতীর জনক বঙ্গবন্ধুসহ জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন হাজার হাজার মানুষ।

তাছাড়া জাতীর জনক বঙ্গবন্ধুসহ জাতীয় ৪ নেতার জীবনী নিয়ে আলোচনাও করেছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং প্রশাসনের কর্মকর্তারা।

সকালে বঙ্গবন্ধুসহ জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল এবং সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে এবং নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

বেলা ১০টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে এবং এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. গাউসসহ মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ। এর পরপরই শ্রদ্ধা জানায় জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

পরে সকাল সাড়ে ১০টায় দিবসের তাৎপর্য তুলে ধরে বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজের হল রুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. গাউস।

এতে বক্তব্য রাখেন- মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মোখলেছুর রহমান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান এবং জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ।”

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন