২১ seconds আগের আপডেট বিকাল ৫:২৯ ; বুধবার ; অক্টোবর ৫, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে পুকুরে স্টল নির্মাণ বন্ধের দাবি

বরিশাল টাইমস রিপোর্ট
২:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৬

বরিশাল: বরিশালে পুলিশ ক্লাব সংলগ্ন পুকুর ভরাট করে বাণিজ্যিকভাবে স্টল নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নগরীর মল্লিক রোডে ওই পুকুর পাড়ে এ মানববন্ধন করা হয়।

নদী-খাল বাঁচাও আন্দোলন বরিশালের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা এ মানববন্ধনে অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন- নদী খাল বাঁচাও আন্দোলনের সদস্য সচিব এনায়েত হোসেন শিবলু, সদর গার্লস স্কুলের প্রধান শিক্ষক মাহাবুবা হোসেন, সংগঠক ডা. মনিষা চক্রবর্তী,  শুভঙ্কর চক্রবর্তী, রনজিৎ দত্ত প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পরিবেশ আইন অমান্য করে অন্যায়ভাবে পুকুরটি ভরাট করে স্টল নির্মাণ করা হচ্ছে। এতে এই এলাকায় পরিবেশের ভারসাম্য নষ্ট হবে। এছাড়া রাস্তার অপর পাশে বালিকা বিদ্যালয় এবং কাছেই মহিলা কলেজ থাকায় শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হবে। বাড়বে ইভটিজিংসহ মাদকের আড্ডা। যা ক্ষুদে শিক্ষার্থীদের স্বাভাবিকভাবে বেড়ে ওঠায় প্রভাব ফেলবে। তাই পুকুর ভরাট ও স্টল নির্মাণ বন্ধের দাবি জানানো হয়েছে।

পুকুরটিতে জমির পরিমাণ প্রায় দুই একর। এর অর্ধেক ৭ বছর আগেই ভরাট করা হয়। সরকারি জমি পুলিশ ক্লাবের নামে বরাদ্দকৃত। ওই জমিতে পুকুরটি রয়েছে।

২০০৯ সালে পুকুর ভরাট করায় পরিবেশ আইনবীদ সমিতি ‘বেলা’ বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করে। তখন বরিশালের মেয়র জেলা প্রশাসক পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক এবং পুলিশ সুপারকে বিবাদী করা হয়। বিষয়টি বর্তমানে উচ্চ আদালতে বিচারাধীন।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের কড়াপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র যুবককে কুপিয়ে জখম  হিজলায় তুচ্ছ ঘটনায় একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম  ভোলা/ দেশীয় অস্ত্রসহ ৩ জলদস্যু গ্রেপ্তার  বাবুগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবসের আলোচনা সভা  প্রায় দুই লক্ষ টাকার মিষ্টি খেয়েছে জ্বিন!  ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে নারী গ্রেফতার  আমি কিন্তু পূজা চেরি না: তমা মির্জা  পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যু: ইরানে হিজাব খুলে স্কুলছাত্রীদের প্রতিবাদ  বন্ধ পুলিশের ডোপ টেস্ট: ডিএমপিতে শাস্তিপ্রাপ্তদের ৭৬ ভাগই কনস্টেবল  মালয়েশিয়ায় অপহরণ, বরগুনায় চক্রের সদস্য গ্রেফতার