২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে প্রতারণা করে হাতিয়ে নেয়া তিন লাখ টাকাসহ গ্রেপ্তার ২

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৭ পূর্বাহ্ণ, ২২ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: স্বর্ণের মূর্তির প্রলোভন দেখিয়ে প্রতারণা করে হাতিয়ে নেওয়া তিন লাখ টাকাসহ বরিশাল নগরীতে বদিউল আলম (৫২) ও শাহজাহান আকন (৫৫) নামে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২১ জুলাই) তাদেরকে নগরীর ১০ নম্বর ওয়ার্ড ও জিয়া সড়ক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত বদিউল নগরীর নদী বন্দর এলাকা সংলগ্ন ১০নং ওয়ার্ডের হাবিবুল্লাহ মুন্সির ছেলে এবং শাহজাহান পটুয়াখালীর গলাচিপা উপজেলার ছোমেদ আকনের ছেলে।

ডিবি পুলিশ জানিয়েছে, নগরীর ভিআইপি কলোনি এলাকার বাসিন্দা নুর হোসেনকে একটি কার্টুনের মধ্যে স্বর্ণের মূর্তি রয়েছে বলে প্রলোভন দেখায় বদিউল ও শাহজাহান। এ সময় তারা ওই কার্টুনে থাকা মূর্তিটি এক মাস পরে বিক্রি করা যাবে জানিয়ে ১১ লাখ টাকা দাবি করে। একপর্যায়ে নুর হোসেন লোভে পড়ে তাদের কথা বিশ্বাস করে এবং প্রতারকদের জালে ফেঁসে গিয়ে নগদ ৩ লাখ টাকা দিয়ে দেয়। কিছুক্ষণ পরে নুর হোসেনের ছেলে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে কার্টুনটি খুলে একটি মাটির মূর্তি দেখতে পায়। এরপরই তাৎক্ষনিক ঘটনা সম্পর্কে ডিবি পুলিশকে অবহিত করলে অভিযান চালিয়ে বদিউল ও শাহজানকে তিন লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়।

অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রেহান উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, ঘটনার পরপরই সংবাদ পেয়ে বদিউলকে তার বাসা থেকে এক লাখ টাকাসহ এবং শাহজাহানকে নগরীর জিয়া সড়ক এলাকা থেকে ২ লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন