২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে ফেসবুক টিভি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০১৬

বরিশালে উদ্বোধন করা হয়েছে জেলা প্রশাসনের নতুন উদ্ভাবন বরিশাল ফেসবুক টিভি। শনিবার বিকালে নগরীর জেলা প্রশাসনের সভাকক্ষে নবউদ্ভাবিত Barisal fb tv নামক এই পেইজের শুভ উদ্বোধন করা হয়।
জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. গাউস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কাজী হোসনে আরা, বরিশাল সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সভাপতি অ্যাড. এস এম ইকবাল. মুক্তিযোদ্ধা কেএস মহিউদ্দিন মানিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রউফ মিয়া, নির্বাহী হাকিম সুখময় সরকার, রেজাউল করিম, লুৎফুননেসা খানম, মাহমুদা আক্তার, প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, রহিমা সুলতানা কাজল প্রমুখ।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নবউদ্ভাবিত এই সেবার মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিভিন্ন বিষয়ে ফেসবুক লাইভ প্রযুক্তি ব্যবহার করে সরাসরি টেলিভিশনের মত অনুষ্ঠান প্রচার করা হবে। এছাড়াও অনুষ্ঠান চলাকালে ফেসবুকে যে কেউ মন্তব্য করে অভিমত প্রকাশ করতে পারবেন।
অন্যদিকে অনুষ্ঠান শেষে অনুষ্ঠানটির ভিডিওটি Barisal fb tv নামের ঐ ফেসবুক পেজে পোস্ট দেওয়া হবে। সেই পোস্টেও পরবর্তীতে মন্তব্য করে অভিমত প্রকাশ করার সুযোগ থাকবে বলে জানা যায়। ইতোমধ্যে উদ্বোধনী অনুষ্ঠানের সকল চিত্র এই পেজে পোস্ট আকারে শেয়ার করা হয়েছে। এছাড়াও অনুষ্ঠান ও অনুষ্ঠান উপলক্ষে প্রাপ্ত মতামতের ভিত্তিতে অধিকতর নাগরিক সেবা সম্প্রসারণ করা হবে।
অনুষ্ঠানে বরিশালের ইতিহাস, ঐতিহ্য, প্রকৃতি, সমৃদ্ধি, সম্পদ, সমস্যা, সম্ভাবনা, সংস্কৃতি, শিল্প, উন্নয়ন প্রভৃতি বিষয় অন্তর্ভুক্ত থাকবে।
জেলা প্রশাসন সূত্রে আরও জানা গেছে, সেবাটির মূল লক্ষ্য বরিশালবাসীর অধিকতর ডিজিটাল সেবা নিশ্চিত করা। তাই স্মার্টফোন, ট্যাব, ল্যাপটপ, কম্পিউটার প্রভৃতি ডিভাইসের মাধ্যমে নিজ ফেসবুক আইডি থেকে এই সম্প্রচার উপভোগ করাসহ মন্তব্য করে যেকোন জনসাধারণ অংশগ্রহণ করতে পারবেন।
এদিকে এই সেবাটি আরও জনপ্রিয় হলে ডিসের মাধ্যমে টেলিভিশনেও স্থানীয়ভাবে সম্প্রচারিত হতে পারে বলে জানা যায়।
জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেন, প্রথমত প্রতি সোমবার ও বুধবার বিকাল ৫ টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠান সম্প্রচার করা হবে। পরবর্তীতে সাধারণ জনগণের উৎসাহ ও আগ্রহ বেশি থাকে, তাহলে প্রতিদিনই Barisal fb tv পেইজের মাধ্যমে নানারকম সেবা দেয়া হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন