৮ মিনিট আগের আপডেট বিকাল ১২:৪৫ ; বুধবার ; আগস্ট ১২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে বন্যপ্রাণী ‘তক্ষক’সহ ২ পাচারকারী গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট
১:১৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরীতে কাশিপুর এলাকা থেকে বন্যপ্রাণী ‘তক্ষক’ পাচারকালে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন (র‌্যাব)। মেট্রোপলিটন বিমানবন্দর থানাধীন পল্লীবিদ্যুৎ অফিস এলাকায় সোমবার রাতে সন্দেহজনক ঘোরাঘুরি দেখে ইউসুফ (৪৩) ও মো. রফিকুল ইসলাম (২৮) নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। পরে স্বীকাররোক্তি অনুসারে তাদের কাছ থেকে সাড়ে ১১ ইঞ্জি দৈর্ঘ্যরে একটি তক্ষক শাবক উদ্ধার করে। শহরের ২৯ নম্বর ওয়ার্ডে এই অভিযানের বিষয়টি মঙ্গলবার সকালে বরিশাল র‌্যাব রুপাতলী কার্যালয় থেকে এক ইমেল বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে।

র‌্যাবের এক কর্মকর্তা জানান- তাদের একটি অভিযানিক টিম সোমবার রাত ৮টার দিকে মহানগরীর বিমানবন্দর থানায় ডিউটিকালে জানতে কাশিপুর বিদ্যুৎ অফিস এলাকায় কয়েকজন পাচারকারী অবস্থান করে। পরে সেখানে র‌্যাবের টহল গাড়ি পৌঁছানোর আগেই দুর থেকে প্রত্যক্ষ করে দৌঁড়ে পালানোর চেষ্টা করে পাচারকারীরা। এসময় র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ইউসুফ (৪৩) ও মো. রফিকুল ইসলাম (২৮) নামের ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

র‌্যাবের ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- গ্রেপ্তার দুজনকে ঘটনাস্থলে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করে তাদের কাছে একটি তক্ষক রক্ষিত আছে। এবং তারা সেটিকে পাচারের উদ্দেশে কোথাও নিয়ে যাওয়ার প্রস্তুতি নেয়। পরে র‌্যাব তাদের কাছ থেকে তক্ষকটি উদ্ধার করে। গ্রেপ্তার ইউসুফ আগৈলঝাড়া উপজেলার শেরাল গ্রামের আব্দুল আজিজের ছেলে এবং রফিকুল ইসলাম বরিশাল শহরের গড়িয়ারপাড় এলাকার সাফেজ মল্লিকের ছেলে।

মামলার বাদী বরিশাল র‌্যাবের ডিএডি মো. আব্দুল মোন্নাফ জানান, এ ঘটনায় সংশ্লিষ্ট বিমানবন্দর থানায় একটি মামলা দিয়ে তক্ষকসহ তাদের পুলিশের হস্তান্তর করে র‌্যাব।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিধবা ভাতার কার্ড চেয়ে চেয়ারম্যানের মারধরের শিকার বৃদ্ধা  ফেসবুক পোস্ট নিয়ে রণক্ষেত্র, পুলিশের গুলিতে নিহত ৩  বরিশালে ৬০ কিলোমিটার গতিতে ঝড়বৃষ্টির আভাস  থানায় আটকে যুবলীগ নেতাকে মারধর, ওসি প্রত্যাহার  বরিশালের সন্তান মাসুদ কক্সবাজারে প্রদীপ জ্বালিয়ে কোটিপতি  স্থগিত মামলার তদন্ত দ্রুত শেষ করতে হবে: বিএমপি কমিশনার  মেজর রাশেদ হত্যাকান্ডে আরও ৩ জন গ্রেপ্তার, বুধবার রিমান্ড শুনানি  ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল  লালমোহনে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার  কাঠালিয়ায় জমি বিরোধে ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে রগ কর্তন