৪৭ মিনিট আগের আপডেট রাত ২:২৬ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে বাল্যবিয়ের দায়ে জেল-জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৫৫ অপরাহ্ণ, জুন ৭, ২০১৬

বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলায় একাধিক জালিয়াতির আশ্রয় নিয়ে প্রশাসনের বাধার পরও বাল্যবিয়ের দায়ে বরের বাবা ও কনের মামাকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দর আদালত বরের বাবা কামাল ওরফে কোমল সরদার ও বিয়ের স্বাক্ষী কনের মামা গৌরনদী উপজেলা ধুরিয়াইল গ্রামের ইউনুস আলী সরদারের ছেলে আল আমিন সরদারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা করেন।

আদালত সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের কান্দিরপাড় গ্রামের কামাল ওরফে কোমল সরদারের অপ্রাপ্তবয়স্ক দিনমজুর ছেলে সুজন সরদারের সঙ্গে বিয়ে হয় পার্শ্ববর্তী বড় বাশাইল গ্রামের বাবুল বেপারীর মেয়ে ও বাশাইল মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পাশ করা ছাত্রী রুমা আক্তারের। গত ৩ জুন রাতে গোপনে বিয়ের কাজ সম্পন্ন করা হয়। বিয়ের রাতে বরপক্ষের লোকজন মেয়ের বাড়িতে গিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার সময় স্থানীয় ইউপি সদস্য আবুল খায়ের মোল্লার মাধ্যমে বাল্যবিয়েতে বাধা প্রদান করেও ব্যর্থ হন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ।

এরপর গতকাল সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক দেবী চন্দ অভিযুক্তদের আটক করে আদালতে হাজির করেন। তাঁর সঙ্গে ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রানী সেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, জসীম সরদার, আগৈলঝাড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক তপন বসু। এ সময় বরের বাবা কামাল ওরফে কোমল সরদার ও বিয়ের স্বাক্ষী কনের মামা গৌরনদী উপজেলা ধুরিয়াইল গ্রামের ইউনুস আলী সরদারের ছেলে আল আমিন সরদারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা করেন। আদালতে জরিমানা প্রদানের পর আজ মঙ্গলবার সকালে দণ্ডপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে।

খবর বিজ্ঞপ্তি, টাইমস স্পেশাল, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিধবা নারীকে ধর্ষণ ও নবজাতক হত্যার অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  হঠাৎ উত্তপ্ত রাজনীতির মাঠ: ৩৮৭ রাজনৈতিক সংঘাতে ৫৮ মৃত্যু  উন্মোচিত হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি  দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা খুন  সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের মূল কারণ ‘গুজব’: ওসি মুরাদ  কাগজে মোড়ানো খাবারে মৃত্যুর হাতছানি!  হঠাৎ উধাও বুবলী, শুটিংয়ে ফিরলে থাকবে কড়া নিরাপত্তা  বরগুনায় ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার  অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল বীমাকর্মীর  হিজলায় মা ইলিশ সংরক্ষণের লক্ষে মতবিনিময় সভা