৪০ মিনিট আগের আপডেট বিকাল ১২:৪৫ ; রবিবার ; জানুয়ারি ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে বাস শ্রমিককে মারধরের অভিযোগ, সার্জেন্ট ক্লোজড

Mahadi Hasan
৮:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

বরিশালে বাস শ্রমিককে মারধরের অভিযোগ, সার্জেন্ট ক্লোজড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল।। বরিশালে ৩ বাস শ্রমিককে মারধরের অভিযোগে মহানগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট তৌহিদ মোর্শেদ মো. টুটুলকে ক্লোজড করা হয়েছে। গতকাল সন্ধায় বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার ( ট্রাফিক) মোঃ শাহজাহান খান।

তিনি জানান, বাস শ্রমিকদের মারধরের মৌখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্ত সার্জেন্টকে ক্লোজড করা হয়েছে। এছাড়া লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থাও গ্রহন করা হবেও বলে জানান তিনি ।

জানাযায়, গতকাল বিকেল ৫ টার দিকে বাস সরানোকে কেন্দ্র করে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্নে সার্জেন্ট টুটুলের হাতে বেধরক মারধরের শিকার হন মোঃ আলী হোসেন (২০) নামের এক বাস শ্রমিক।

তিনি আরফি পরিবহনের সুপারভাইজার। তিনি জানান, বিকেল ৫ টার দিকে আরফি পরিবহন নথুল্লাবাদের স্বরুপকাঠি কাউন্টারের সামনে ছিল। আমি সুপারভাইজার হওয়ায় টুটুল স্যার আমাকে বাসটি সরাতে বলেন।

আমি সামনে যানজট থাকায় সরাতে দেরী হলে তিনি আমাকে রড দিয়ে পেটে কয়েকটি আঘাত করেন। এছাড়া আমার পিঠে পিটিয়ে গুরুত্বর জখম করেন । আমি তার বিচার চাই।

রাইফা পরিবহনের শ্রমিক শুভ হাওলাদার জানায়, বিকেল ৪ টার দিকে টুটুল স্যার আমাকেও তুচ্ছ ঘটনায় রড দিয়ে মারধর করেন। এছাড়া বিএমএফ পরিবহনের স্টাফ বাচ্চু কে (৫২) একই দিনে দুপুরে মারধর করেছেন সার্জেন্ট টুটুল বলে জানান শ্রমিকরা।

এদিকে মারধরের ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে শ্রমিক ও সংগঠনের নেতাকর্মীরা। সার্জেন্ট টুটুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তারা। ২৪ ঘন্টার মধ্যে উপযুক্ত বিচার না হলে ধর্মঘটেরও ডাক দিবেন বলে জানিয়েছেন বরিশাল জেলা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ শাহাদাত হোসেন লিটন।

তিনি জানান, সার্জেন্ট টুটুল বিভিন্ন সময় তুচ্ছ ঘটনায় আমাদের শ্রমিকদের মারধর করেন। আমাদের শ্রমিকরা কোন অন্যায় করলে তিনি আমদের অবহিত করতে পারেন। অন্য কোন সার্জেন্ট এমনভাবে শ্রমিকদের ওপর নির্যাতন কখনো করেননি ।

অথচ তিনি প্রায়সই আমাদের শ্রমিকদের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছেন। শুনেছি প্রত্যাহার করা হয়েছে। আমরা কঠোর শাস্তির দাবী জানাই। ২৪ ঘন্টার মধ্যে সেটি না হলে বিচারের দাবীতে আমরা কঠোর কর্মসুচী গ্রহণ করবো।

এ বিষয়ে অভিযুক্ত ট্রাফিক সার্জেন্ট তৌহিদ মোর্শেদ মো. টুটুল জানান, ভিআইপিরা যাচ্ছিলেন। যানজট মুক্ত রাখতে রাখতে কাজ করছিলাম। অনিচ্ছাকৃত লাঠির আঘাত লাঘতে পারে। এছাড়া ক্লোজড করা হয়েছে এই বিষয়টি জানিনা।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে স্যার’ বলে সম্বোধন না করায় এক মোটরসাইকেল আরোহীকে মামলা দিয়ে হেনেস্তা করা হয়েছে বলে বরিশাল মহানগর পুলিশের ট্রাফিক সার্জেন্ট তৌহিদ মোর্শেদ মো. টুটুলের বিরুদ্ধে অভিযোগ উঠে। যা নিয়ে জাতীয়, স্থানীয় পত্রিকায় ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মন্ত্রী হতে চান হিরো আলম  এইচএসসি-সমমানের ফল ৮ ফেব্রুয়ারি  বাবুগঞ্জে তোরাব আলীর বিরুদ্ধে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন  পেরুতে বাস খাতে পড়ে নিহত ২৪  চরফ্যাশনে উদ্ধার লাশের পরিচয় মিলল ফেসবুকে  ২৮ বছরের পুত্রবধূকে বিয়ে করলেন ৭০ বছরের শ্বশুর  প্রধানমন্ত্রীর আগমণের অপেক্ষায় রাজশাহীবাসী  ‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করেছেন’  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি