২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, ২৫ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে বৃষ্টির প্রার্থনায় বিশেষ ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নগরীর গির্জামহল্লা একে স্কুল মাঠে এই নামাজের আয়োজন করা হয়। বিশেষ নামাজের ইমামতি করেন নগরীর জামে কসাই মসজিদের ইমাম মাওলানা কামাল উদ্দিন মঈনী।

নামাজে নগরীর বিভিন্ন স্থানের মানুষ অংশগ্রহণ করেন। মোট ৮টি কাতারে প্রায় ৫ শতাধিক বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ নামাজে উপস্থিত ছিলেন। নামাজ শেষে দোয়া মোনাজাতে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনা করা হয়। এসময় অঝোর ধারায় কাঁদতে থাকেন মুসল্লিরা।

নামাজের আগে ধর্মীয় বিষয়ে আলোচনা করেন বাকেরগঞ্জের উত্তমপুর ইসলামিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছোহরাব হোসেন। তিনি বলেন, দেশব্যাপী বয়ে চলা তীব্র দাবদাহ মানুষের কষ্টের কারণ হয়ে উঠেছে। এ থেকে পরিত্রাণে মহান আল্লাহর কাছে বেশি বেশি সাহায্য প্রার্থনা প্রয়োজন।

নামাজে অংশগ্রহণ করে আব্দুর রহমান বলেন, মানুষের মাঝে পাপাচার বৃদ্ধি পেলে আল্লাহর তরফ থেকে নানাবিধ গজব নাযিলের ইতিহাস রয়েছে। প্রাকৃতিক নানা দুর্যোগ এমনই গজবের উদাহরণ। এসকল গজব বা বিপদ থেকে উত্তরণে এভাবেই মহানবী হজরত মুহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথ অনুসরণ করে আল্লাহর কাছে সাহায্য চাওয়া উচিত।

74 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন