২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে ব্যবসায়ীর ভবনের সিসি ক্যামেরা ভাঙচুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল শহরে জনৈক এক ব্যবসায়ী নিজ বাসভবনে সিসি ক্যামেরা স্থাপন করতে গিয়ে বাধার মুখে পড়েছেন। হতে হয়েছে নাজেহাল। বৃহস্পতিবার দুপুরের এই ঘটনায় মুনসুর কোয়াটার এলাকার আমজেদ ম্যানসনে কিছু সময় উত্তাপ সৃষ্টি হয়েছিল। বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়ালেও অজ্ঞাত কারণে কোন পদক্ষেপ নেয়নি। বর্তমানে ওই ভবনের মালিক আমজাদ আলীর দুই পুত্র নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়- এক সময়কার ব্যবসায়ী আমজেদ আলীর নিজস্ব মালিকানাধীন ৫ তলা ভবনের নিরাপত্তার তাগিদে তার পুত্র যোবায়ের হোসেন রিপন ও জুলফিকার হোসেন জুয়েল সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেন। এর আগে নিজ বাসভবনের নিরাপত্তা নিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাইনুল ইসলাম লাবুকে অবহিত করেন। তিনিও সিসি ক্যামেরা স্থাপনে অভিন্ন মত দেন। সম্প্রতি সিসি ক্যামেরা স্থাপনে প্রথম দফা উদ্যোগ বানচাল করে দেয় আমজাদ আলীর নিকট আত্মীয়রা। পারিবারিক এই দ্বন্দ্বে নিরসনে আমজাদ আলী পুত্র রিপন ও জুয়েল কোতয়ালি মডেল থানা পুলিশের দারস্থ হন।

থানার ওসি নুরুল ইসলাম ওই ভবনে সিসি ক্যামেরা স্থাপনে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন। তারই আলোকে আজ বৃহস্পতিবার সকালে ভবনের চারপাশে সিসি ক্যামেরা বসানোর কাজ শুরু করে। দুপুর নাগাদ তা ভেঙে ফেলে রিপন ও জুয়েলকে শাসিয়ে যায়। তাৎক্ষণিক বিষয়টি পুলিশকে অবহিত করা হলে ‘পরে দেখবো’ এমন মন্তব্য করে নিরবতা পালন করে।

স্থানীয় সুত্রগুলো জানায়- আমজাদ আলীর পুত্রদের মধ্যেকার কয়েকজন সিসি ক্যামেরা স্থাপনে বিরোধীতা করা থেকেই এই সংঘাতের সূত্রপাত। একটি পক্ষ পিতাকে নিজেদের কব্জায় নিয়ে ইচ্ছেমত চলাফেরা করায় সিসি ক্যামেরা অন্তরায় হতে পারে ভেবে কোন ভাবেই তা মানতে পারছে না। সম্পত্তি নিয়ে বিরোধও এখানে নিহীত রয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন