২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে মাছের বাজের আগুন, কোটি টাকা ক্ষতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৩ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০১৬

বরিশাল নগরীর পোর্ট রোডের পাইকারি মাছের বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। বৃহস্পতিবার দিনগত মধ্যরাতের এই ঘটনায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা।

আগুনে ১৩টি মাছের আড়ৎ, একটি কর্কসিটের দোকানসহ ২০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। বাজারে বাঁধা ৩টি গরুও আগুনে পুড়ে মারা গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আগুন দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪টি ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

মৎস্যজীবী নেতা নিরব হোসেন টুটুল জানান, এ ঘটনায় ২০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এছাড়া ভস্মিভূত ১৩টি মাছের আড়তে প্রচুর পরিমানে মাছ ছিল যা ভোরের দিকে বিভিন্ন মোকামে পাঠানো হতো।

তিনি বলেন, ‘শুক্র-শনিবার ব্যংক বন্ধ থাকায় লেনদেনের সুবিধার্থে তারা কেউ ব্যাংকে টাকা রাখেননি। সে টাকাসহ মাছ রাখার সবগুলো রেফ্রিজারেটরই পুড়ে গেছে। সেখানে বাঁধা ৩টি গরু আগুনে পুড়ে মারা গেছে। এ ঘটনায় সবমিলিয়ে তাদের প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আলাউদ্দিন জানান, অগ্নিকাণ্ডে ২০টির মত ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। তবে তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন