২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে মাদক বিরোধী সাইকেল র‌্যালিতে নেতৃত্ব দিলেন ডিআইজি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৬ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০১৭

‘যেই মুখেতে ডাক তুমি মধুর ‘মা’-ডাক ‘মা’, সেই মুখেতে ভুল করিয়াও মাদক নিয়ো না’ স্লোগানে বরিশালে মাদক বিরোধী বর্ণাঢ্য সাইকেল র‌্যালির উদ্বোধন হয়েছে। মাদক বিরোধী বর্ণাঢ্য সাইকেল র‌্যালির উদ্বোধন উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক সমাবেশের আয়োজন করে বরিশাল বিভাগীয় মাদক নিয়ন্ত্রণ কার্যালয় ও জেলা পুলিশ।

বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এএএম হাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম-বিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি বলেন, আমাদের দেশে প্রধান দুটি সমস্যা জঙ্গিবাদ ও মাদক। বরিশালে জঙ্গিবাদের কোন তৎপরতা না থাকলেও মাদকের ব্যাপকতা আছে। পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী মাদক এবং জঙ্গিবাদ নির্মূলে কাজ করে যাচ্ছে। মাদক যারা সেবন করে তাদের সু-পথে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। আর যারা মাদক ব্যবসা করে তাদের আলোর পথে ফিরিয়ে এনে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এবং পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরসহ অন্যান্যরা সমাবেশে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শতাধিক সাইক্লিস্টদের মাঝে হেলমেট বিতরণ করেন ডিআইজি। পরে তিনি ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধু উদ্যান থেকে মাদক বিরোধী বর্ণাঢ্য সাইকেল র‌্যালির উদ্বোধন করেন ডিআইজি মো. শফিকুল ইসলাম। উদ্বোধন শেষে ডিআইজি’র নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজ এবং ঢাকা থেকে আগত শতাধিক সাইক্লিস্ট উজিরপুরের হারতার ‘শাপলার বিলের’ উদ্দেশ্যে রওয়ানা হন। সাইকেল চালিয়ে সাইক্লিস্টদের নগরীর নথুল্লাবাদ পর্যন্ত এগিয়ে দেন ডিআইজি। ‘এসো তরুণ খেলার মাঠে নিও না মাদক হাতে’ এই স্লোগানে দেশের বৃহত্তম শাপলার বিল সাতলায় দিনব্যাপী সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন