৩ মিনিট আগের আপডেট বিকাল ৪:৪৪ ; শুক্রবার ; ডিসেম্বর ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি

বরিশাল টাইমস রিপোর্ট
৯:০৮ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০১৮

জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বরিশালে অবসরপ্রাপ্ত সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি দিয়েছে প্রতিপক্ষরা। এই হুমকিকে ঘিরে ওই সেনা সদস্যের পরিবার উদ্বেগ উৎকণ্ঠায় ভুগছে। বিশেষ করে হুমকিদাতারা স্থানীয়ভাবে প্রতাপশালী হওয়ায় আতঙ্কের মাত্রা আরও বাড়িয়ে তুলেছে। এমতাবস্থায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরহোগলা গ্রামের বাসিন্দা ওই মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ প্রশাসনিক সহযোগিতা চেয়ে গত বুধবার সংশ্লিষ্ট কোতয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন।

কিন্তু পুলিশের পক্ষ থেকে বিষয়টি দেখছি বলে কালক্ষেপণ করা হচ্ছে। ফলে চরম আতঙ্ক দেখা দিয়েছে মুক্তিযোদ্ধার গোটা পরিবার পরিজনদের মাঝে। খোঁজ-খবর নিয়ে নিশ্চিত হওয়া গেছে হুমকির শিকার বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহম্মেদ ওই গ্রামের মৃত মতিয়ার রহমানের পুত্র। অবশ্য প্রতিপক্ষরাও একই বাবার সন্তান অর্থাৎ ফরিদ আহম্মেদের আপন দুই ভাই। সূত্রের খবর হচ্ছে গত ২৭ মার্চ রাতে পূর্ব বিরোধকে কেন্দ্র করে ফরিদ আহম্মেদের বসত ঘরে তার দুইভাই এনায়েত হোসেন সিকদার ও শাহজাহান হোসেন সিকদার সন্ত্রাসী বাহিনী নিয়ে স্বশস্ত্র হামলা চালায়।

একপর্যায়ে তার গালিগালাজ করে ফরিদ আহম্মেদকে না পেয়ে ঘরের দরজা জানালায় এলোপাতারি কুপিয়ে চলে যায়। এমনকি ওই ঘটনার একদিন পরে মুক্তিযোদ্ধাকে রাস্তায় কুপিয়ে হত্যা করে লাশ গুমের হুমকিও দেওয়া হয়। সন্ত্রাসের শিকার ফরিদ আহম্মেদ জানিয়েছেন জমি বিরোধকে কেন্দ্র করে তিনি ভাইদের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন। মুলত এই কারণেই তার ওপরে টার্গেট নেওয়া হয়। বিগত সময়ও একাধিকবার তাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু সেই সময় ব্যর্থ হয় সকল ষড়যন্ত্র।

এবারেও সেই একই মিশন নিয়ে সন্ত্রাসীরা বাসায় এসেছিল। কিন্তু ভাগ্যক্রমে আমি বাইরে থাকায় বেঁচে গেছি। পুরো বিষয়টি কোতয়ালি থানা পুলিশকে অবহিত করা হয়েছে। সেখান থেকে এই বিষয়টি তদন্ত করে আইননানুগ ব্যবস্থার আশ্বাস দেওয়া হয়েছে।

বরিশাল কোতয়ালি মডেল থানার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন মামুন জানিয়েছেন অভিযোগ পেয়ে একজন কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। তদন্তে প্রমান পাওয়ার সাথে সাথে তাদের বিরুদ্ধে যথাযথ আইনে পদক্ষেপ গ্রহণ করা হবে।”

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  তজুমদ্দিনের মেঘনা নদীতে ১৫ জেলে অপহরন  নভেম্বরে ১৩৪ কোটি টাকার পণ্য জব্দ করেছে বিজিবি  বিয়ে বাড়িতে গয়না নিয়ে সংঘর্ষে কনের দাদি নিহত, বরসহ আটক ১২  গলাচিপায় ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন বেলজিয়াম কোচ  বানারীপাড়ায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী  বরিশালে গোল্ডেন জিপিএ-৫ পেয়েও দুশ্চিন্তায় কেয়ার পরিবার  বাজি ধরে গরম চা পান, কণ্ঠনালী পুড়ে মারা গেলেন রোহিঙ্গা যুবক  ভোলায় ডাকাত ‘আবদুল্লাহ বাহিনীর’ প্রধানসহ আটক ৫  ইউপি চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর ভোটযুদ্ধ!