৩ ঘণ্টা আগের আপডেট রাত ১০:২৭ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে যাত্রাশিল্পীদের মানববন্ধন

বরিশালটাইমস রিপোর্ট
৫:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

বাংলাদেশের লোকজ সংস্কৃতি বাঁচাতে সুস্থ্য ও স্বচ্ছ যাত্রাপালা প্রদর্শণীতে সহজ শর্তে সরকারী অনুমতির দাবি নিয়ে বরিশালে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে সড়কে এই কর্মসূচির আয়োজন করেন দক্ষিণাঞ্চলীয় শিল্পী পরিষদ।

সভাপতির বক্তব্যে আসাদুজ্জামান হাকিম বলেন, যুগ যুগ ধরে আমাদের এই লোকজ সংস্কৃতির অংশ যাত্রাপালা এদেশে চলে আসছে। কেবল চিত্ত বিনোদন নয়, গণ যোগাযোগের ক্ষেত্রে শক্তিশালী এই মাধ্যমের কলাকুশলীরা ভাষা আন্দোলন থেকে শুরু করে বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা যুদ্ধে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছে।

কিন্তু কতিপয় স্বার্থন্বেষীর কারণে এই শিল্পে অশালীনতা প্রবেশ করায়ে যাত্রা পালার অনুমতি বন্ধ করা বা এখন অনুমতি পেতে হলে মোটা অংকের অর্থ দিতে হয়। এসব বন্ধ করে শহজ শর্তে যাত্রাপালার অনুমতি পাওয়া এবং এর শিল্পীদের বাঁচিয়ে রাখতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরি সভাপতি এমএ হাদী এবং সাধারণ সম্পাদক মনোয়ার খান প্রমুখ।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম