৪ মিনিট আগের আপডেট বিকাল ২:১৯ ; মঙ্গলবার ; এপ্রিল ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে যাত্রীবাহী বাসে চিংড়ি রেণু পাচার, হাতেনাতে ধরল জনতা

বরিশাল টাইমস রিপোর্ট
১১:১১ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: ভোলা থেকে যাত্রীবাহী বাসে চিংড়ি রেণুপোনা পাচার করে বরিশালে বরিশালে নিয়ে আসার প্রাক্কালে স্থানীয় জনতার হাতে ধরা পড়ে। এসময় পাচারে জড়িত সাত ব্যক্তি ধরা পড়লেও পরবর্তীতে পালিয়ে আত্মরক্ষা করে। বুধবার রাতে বরিশাল কর্ণকাঠি এলাকার এই ঘটনায় ওই যাত্রী পরিবহন থেকে সাত লাখের রেণুপোনা উদ্ধার করে বিক্ষুব্ধ জনতা। পরে রেণুপোনাগুলো বরিশাল শহরের বিবির পুকুরে অবমুক্ত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- ভোলা থেকে চিংড়ি রেণুপোনা সংগ্রহ করে বুধবার ভোর রাতে একটি যাত্রী পরিবহনে বরিশাল হয়ে খুলনা পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল। ভোলার নসু মিয়া ও বরিশালের পাতিল হারুনের যোগসাযোশে রেণু পাচারের এই খবরে কর্ণকাঠিতে স্থানীয় শত শত জনতা সড়কে অংশ নিয়ে পরিবহনটি আটকে দেয়। পরে এতে তল্লাশি করে সাতটি ড্রামভর্তি আনুমানিক ১০ লাখ টাকা মূল্যে অন্তত ৫ লাখের বেশি চিংড়ি রেণু উদ্ধার করে। এসময় পাচারে জড়িত ভোলা জেলার বিভিন্ন উপজেলার সাত শ্রমিককে আটক করে। পরে স্থানীয়রা উদ্ধার রেণু ও আটক ব্যক্তিদের পুলিশ হস্তান্তরের উদ্যোগ নেয়। কিন্তু পুলিশ আসতে কিছুটা বিলম্ব হওয়ায় কৌশলে সাত ব্যক্তি পালিয়ে যায়।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, পরিবহনটি আটকের পরে রেণুপোনা রেখে ছেড়ে দেওয়া হয়। তবে পাচারে জড়িতদের আটকে রেখে বন্দর থানা পুলিশে খবর দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশ যথা সময়ে না আসায় আটক ব্যক্তিরা পালিয়ে গেছে। পরে স্থানীয়রা উদ্যোগ নিয়ে রেণুপোনাগুলো শহরের ঐতিহ্যবাহী বিবির পুকুরে অবমুক্ত করে। এসময় বরিশাল সদর উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজনও উপস্থিত ছিলেন।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়- ভোলার নসু মিয়া ও বরিশালের পাতিল হারুন নদী থেকে অবৈধভাবে রেণুপোনা শিকার করে দেশের দক্ষিণ জেলা খুলনায় পাচার করে আসছে। স্থানীয় পুলিশ-প্রশাসনকে ম্যানেজ এই বাণিজ্য চালিয়ে আসায় তাদের লাগাম টেনে ধরা যায়নি। শোনা যাচ্ছে তাদের এই অবৈধ ব্যবসায় বরিশালের এক সংবাদকর্মী নতুন করে যুক্ত হয়েছেন।

স্থানীয় ওই সূত্রটি জানায়- বুধবার ভোর রাতে রেণু আটকের পরে সেই সংবাদকর্মী ছাড়িয়ে নিতে বেশ কয়েক দফা ফোনও করেছিলেন। কিন্তু বিক্ষুব্ধ জনতা তাদের সিদ্ধান্তে অনঢ় থেকে উদ্ধার রেণুগুলো পুকুরে অবমুক্ত করে।’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যারা হাত পাততে পারছে না তাদের ঘরে খাবার পৌঁছানোর নির্দেশ  ফের বাবা হচ্ছেন সাকিব  পোশাক দিয়ে রশি বানিয়ে হাসপাতাল থেকে করোনা রোগীর পলায়ন  এটা দয়ালু ভাইরাস, কোটি কোটি মানুষ আক্রান্ত হবে: ভারতীয় চিকিৎসা বিজ্ঞানী  হাদিসে বর্ণিত কিছু ঔষধি খাবার  হাসপাতালের তিনজন করোনায় আক্রান্ত, জরুরি বিভাগ বন্ধ  নারায়ণগঞ্জে জ্বর-শ্বাসকষ্টে গিটারিস্টের মৃত্যু  বাইরের লোকজন বরিশালে প্রবেশ নিষেধ: জেলা প্রশাসক  ভিক্ষার টাকায় অসহায়দের পাশে দাঁড়ালেন পা হারানো রেজাউল  এভারেস্ট জয়ের লড়াই করোনার কাছে কিছুই নয় : ওয়াসফিয়া নাজরীন