১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২৬ অপরাহ্ণ, ০৪ অক্টোবর ২০১৬

বরিশাল: বাবার বাড়ি থেকে পাষন্ড স্বামীর দাবিকৃত যৌতুকের টাকা আনতে অপরাগতা প্রকাশ করায় আয়েশা বেগম নামের এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করে মুখে বিষ ঢেলে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে তিনজনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামে।

 
নিহত গৃহবধূর পিতা কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি গ্রামের ফজলুল হক কাজী জানান, তার কন্যা আয়েশা বেগমের (২০) সাথে গত দেড় বছর পূর্বে আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের আলতাফ মৃধার ছেলে সাইদুল ইসলামের বিয়ে হয়। বিয়ের পর থেকে সাইদুল প্রতিনিয়ত তার কাছ থেকে আয়েশাকে যৌতুক আনার জন্য মারধর করতো।

 

সোমবার দুপুরে আয়েশাকে পুনরায় দাবিকৃত যৌতুকের এক লাখ টাকার জন্য চাপ প্রয়োগ করে। এতে আয়েশা  অপরাগতা প্রকাশ করলে সাইদুলসহ তার পরিবারের লোকজনে আয়েশাকে অমানুষিক নির্যাতন করে।

 

এতে আয়েশা জ্ঞান হারিয়ে ফেললে জোরপূর্বক তার (আয়শা) মুখে বিষ ঢেলে বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করা চেষ্টা করে। মুমুর্ষ অবস্থায় প্রতিবেশীরা আয়েশাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য আয়েশাকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় আয়েশা মৃত্যুবরন করেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন