২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে যৌন হয়রানির দায়ে বরখাস্ত হওয়া শিক্ষকের মামলা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:১৮ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে যৌন হয়রানির দায়ে বরখাস্ত হওয়া শিক্ষক শিক্ষাবোর্ড চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে। বুধবার (১৫ মে) দুপুরে বরিশালের বিজ্ঞ সদর সিনিয়র সহকারী জজ আদালতে এই মামলা করেন শিক্ষক মইদুল ইসলাম।

আদালতের বিচারক হাসিবুল হাসান ১০ কার্যদিবসের মধ্যে সিসি ক্যামেরার ফুটেজসহ অভিযুক্তদের কাছে ব্যাখ্যা চেয়েছে আদালত। এঘটনায় আসামিরা হলেন, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জেলা শিক্ষা অফিসার, মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক, শিক্ষাবোর্ড চেয়ারম্যান এবং শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক।

মামলা সূত্রে জানা যায়, বরিশাল নগরীর ঐতিহ্যবাহী হালিমা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ে গত ৫ মে ১৩ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ তোলা হয় ওই শিক্ষকের বিরুদ্ধে। এরপর ৯ মে তাকে স্কুল থেকে বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া শিক্ষকের দাবি, কোচিং বাণিজ্যের ভাগবাটোয়ারা নিয়েই মূলত দ্বন্দ্ব।

সেকারণে জোর করে ওই ছাত্রীদের দিয়ে একটি কাগজে সই নিয়ে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়। যে কারণে আদালতের স্বরণাপন্ন হয়েছেন বরখাস্ত হওয়া শিক্ষক মইদুল ইসলাম। তিনি ৫ মে ওই স্কুলে চালু থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে ঘটনার তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেছেন।

99 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন