২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে শিক্ষককে পেটালেন ছাত্রলীগ নেতা, অত:পর…

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৩ অপরাহ্ণ, ২৩ অক্টোবর ২০১৭

পরীক্ষার হলে ছাত্রলীগ নেতার নকলে বাধা দেওয়ার শিক্ষককে মারধরের ঘটনায় বরিশাল কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করেছেন মহানগর ছাত্রলীগ। একই সাথে কলেজ ছাত্রলীগ সভাপতি আল-মামুনের ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার নগর ছাত্রলীগ ও বরিশাল কলেজ প্রশাসনের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

বরিশাল কলেজের সাধারণ শিক্ষার্থীরা জানিয়েছেন, বুধবার বরিশাল কলেজ কেন্দ্রে অনার্স ১ম বর্ষের পরীক্ষা চলছিল।

পরীক্ষা চলাকালীন সময় ৩০১ নং কক্ষে এক ছাত্রকে নকলসহ হাতে নাতে ধরে ফেলেন হল পরিদর্শক ও  উজিরপুরের শহীদ স্মরণিকা ডিগ্রি কলেজের প্রভাষক কাজী নজরুল ইসলাম।

 এ খবর শুনতে পেয়ে পরীক্ষা হলে ছুটে আসে সরকারি বরিশাল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আল-মামুন। সে হল সুপার ও শিক্ষক কাজী নজরুল ইসলামকে নকল ধরার কারণ জানতে চান। এরপরই শিক্ষক নজরুল ইসলামকে চর-থাপ্পড় মারে এবং তাকে টানা হেঁচড়া করে।

 ঘটনার পর রাতে কলেজ অধ্যক্ষ অধ্যাপক অলিউর ইসলামের সভাপতিত্বে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল কাইউম উদ্দিনসহ অন্যান্য শিক্ষকরা হামলাকারী ছাত্রলীগ নেতা আল-মামুনকে কলেজ থেকে বহিস্কারের দাবি জানায়।

 রাতেই  মহানগর ছাত্রলীগের জরুরি সভায় বরিশাল কলেজে ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

 এ ব্যাপারে সরকারী বরিশাল কলেজের অধ্যক্ষ খন্দকার অলিউল ইসলাম বরিশালটাইমসকে জানান, এই ঘটনা তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

আর কলেজ ছাত্রলীগ সভাপতি মামুনের ছাত্রত্ব বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে তার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাসহ আইনগত পদপেক্ষপ গ্রহণ করা হবে।

 ছাত্রলীগ নেতা আল-মামুন শিক্ষককে চড় দেয়ার বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন