৩১ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:১২ ; শুক্রবার ; মে ২০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে শিক্ষকের বাড়িতে সন্ত্রাসী তান্ডব

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৬

বরিশাল: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের হরহর গ্রামের এক শিক্ষকের বাড়িতে গত দুইদিনে ৫০/৬০ জন সশস্ত্র সন্ত্রাসীরা তান্ডব চালিয়ে আড়াই লাখ টাকার গাছ কেটে লুট করে নিয়ে গেছে। সন্ত্রাসীরা বাড়ির জমি দখল করে ২৫ ফুট লম্বা একটি তিন চালা ও ৫০ ফুট লম্বা একটি একচালা নতুন ঘর উত্তোলন করেছে। এ ঘটনায় থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বাটাজোর হরহর গ্রামের শিক্ষক মুজিবর রহমান ২০১২ সালে জনৈক মতিয়ার রহমানের কাছ থেকে হরহর মৌজার বিভিন্ন দাগ ও খতিয়ানের ২০ শতক জমি ক্রয় করে ওই জমিতে বাড়ি নির্মান করে বসবাস করে আসছেন। অতিসম্প্রতি ওই বাড়ি দখলের চেষ্টা করে একই গ্রামের অনিল চন্দ্র দাসের পুত্র মনতোষ দাস। মুজিবর রহমান জানান, গত ২৪ সেপ্টেম্বর সকালে মনতোষ ও তার ভাড়াটিয়া সশস্ত্র সন্ত্রাসীরা বাড়ি দখলের জন্য তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।

সন্ত্রাসী মহড়া ও হুমকি দেওয়ায় পরেরদিন ২৫ সেপ্টেম্বর তিনি বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে জমির ওপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। বিচারক ২৬ সেপ্টেম্বর সম্পত্তিতে শান্তি শৃংখলা রক্ষা করা এবং স্কেচম্যাপ মালিকানা ও দখল বিষয়ক প্রতিবেদন দাখিলের জন্য গৌরনদী মডেল থানার ওসিকে নির্দেশ দেন। আদালতের নির্দেশনা পাওয়ার পরে ওসি থানার এসআই নজরুল ইসলামকে দায়িত্ব প্রদান করেন। এসআই নজরুল জমিতে স্থিতিশীল অবস্থা ও শান্তি বজায় রেখে আগামি সাতদিনের মধ্যে নিজ নিজ কাগজপত্রসহ থানায় হাজির হওয়া নিদের্শন দেন।

মুজিবর রহমানের স্ত্রী বাটাজোর অশ্বিনী কুমার মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হাসিনা আক্তার (৪০) অভিযোগ করেন, পুলিশের নির্দেশ অমান্য করে গত মঙ্গল ও বুধবার প্রতিপক্ষ মনতোষ দাস, মিঠুন দাস ও বিধান দাসের নেতৃত্বে ৫০/৬০ সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বাড়িতে প্রবেশ করে তাকে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে ২০টি মেহগিনি গাছ কেটে লুট করে নিয়ে যায়। এছাড়া ৩০/৩৫ টি ফলজ গাছ কেটে ফেলে। এ ঘটনায় তারা থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ করেননি। গৌরনদী মডেল থানার এস.আই মো. নজরুল ইসলাম বলেন, আদালত ও পুলিশের নির্দেশ অমান্য করে গাছ লুট করে ঘর উত্তোলনের কথা শুনেছি। এ ব্যাপারে আদালতের মামলা দায়ের করার পরামর্শ দেয়া হয়েছে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চরফ্যাসনে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে রাখালের মৃত্যু  বিশ্ববিদ্যালয়ের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, গ্রামের বাড়িতে শোকের মাতম  দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু! হাসপাতালে স্বজনদের বিক্ষোভ  পিরোজপুরে বাসচাপায় আদালতের অফিস সহায়ক নিহত  কলেজশিক্ষককে শারীরিক লাঞ্ছিত করলেন এমপি  বরিশালসহ ১৩ জেলার ওপর দিয়ে ৮০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আভাস  বাবুগঞ্জে কৃষক থেকে ধানক্রয় কর্মসূচির উদ্বোধন  জল্পনার অবসান: সেতুর নাম পদ্মা সেতুই থাকছে  বরিশালে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার  বাবুগঞ্জে ভূমি সেবা সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন