৩৪ িনিট আগের আপডেট রাত ৯:১ ; রবিবার ; মার্চ ৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে শিক্ষকের বাড়িতে সন্ত্রাসী তান্ডব

বরিশালটাইমস রিপোর্ট
১০:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৬

বরিশাল: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের হরহর গ্রামের এক শিক্ষকের বাড়িতে গত দুইদিনে ৫০/৬০ জন সশস্ত্র সন্ত্রাসীরা তান্ডব চালিয়ে আড়াই লাখ টাকার গাছ কেটে লুট করে নিয়ে গেছে। সন্ত্রাসীরা বাড়ির জমি দখল করে ২৫ ফুট লম্বা একটি তিন চালা ও ৫০ ফুট লম্বা একটি একচালা নতুন ঘর উত্তোলন করেছে। এ ঘটনায় থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বাটাজোর হরহর গ্রামের শিক্ষক মুজিবর রহমান ২০১২ সালে জনৈক মতিয়ার রহমানের কাছ থেকে হরহর মৌজার বিভিন্ন দাগ ও খতিয়ানের ২০ শতক জমি ক্রয় করে ওই জমিতে বাড়ি নির্মান করে বসবাস করে আসছেন। অতিসম্প্রতি ওই বাড়ি দখলের চেষ্টা করে একই গ্রামের অনিল চন্দ্র দাসের পুত্র মনতোষ দাস। মুজিবর রহমান জানান, গত ২৪ সেপ্টেম্বর সকালে মনতোষ ও তার ভাড়াটিয়া সশস্ত্র সন্ত্রাসীরা বাড়ি দখলের জন্য তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।

সন্ত্রাসী মহড়া ও হুমকি দেওয়ায় পরেরদিন ২৫ সেপ্টেম্বর তিনি বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে জমির ওপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। বিচারক ২৬ সেপ্টেম্বর সম্পত্তিতে শান্তি শৃংখলা রক্ষা করা এবং স্কেচম্যাপ মালিকানা ও দখল বিষয়ক প্রতিবেদন দাখিলের জন্য গৌরনদী মডেল থানার ওসিকে নির্দেশ দেন। আদালতের নির্দেশনা পাওয়ার পরে ওসি থানার এসআই নজরুল ইসলামকে দায়িত্ব প্রদান করেন। এসআই নজরুল জমিতে স্থিতিশীল অবস্থা ও শান্তি বজায় রেখে আগামি সাতদিনের মধ্যে নিজ নিজ কাগজপত্রসহ থানায় হাজির হওয়া নিদের্শন দেন।

মুজিবর রহমানের স্ত্রী বাটাজোর অশ্বিনী কুমার মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হাসিনা আক্তার (৪০) অভিযোগ করেন, পুলিশের নির্দেশ অমান্য করে গত মঙ্গল ও বুধবার প্রতিপক্ষ মনতোষ দাস, মিঠুন দাস ও বিধান দাসের নেতৃত্বে ৫০/৬০ সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বাড়িতে প্রবেশ করে তাকে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে ২০টি মেহগিনি গাছ কেটে লুট করে নিয়ে যায়। এছাড়া ৩০/৩৫ টি ফলজ গাছ কেটে ফেলে। এ ঘটনায় তারা থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ করেননি। গৌরনদী মডেল থানার এস.আই মো. নজরুল ইসলাম বলেন, আদালত ও পুলিশের নির্দেশ অমান্য করে গাছ লুট করে ঘর উত্তোলনের কথা শুনেছি। এ ব্যাপারে আদালতের মামলা দায়ের করার পরামর্শ দেয়া হয়েছে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চলতি মাসেই কমছে পেট্রোল-ডিজেলের দাম  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যানের শোক  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে সাবেক এমপি মনি'র শোক  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র চিকিৎসকের অনুপস্থিত থাকায় সেবা বঞ্চিত সাধারণ মানুষ  ‘মনে দুঃখ’ নিয়ে শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চনের বিদায়  বাউফলে এক নারী ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক-২  পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি, স্বর্ণ ও টাকা লুট  মালয়েশিয়ায় কাজ না পেয়ে ক্ষুধার জ্বালায় বাংলাদেশি যুবকের মৃত্যু  বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলের দাফন সম্পূর্ণ  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে ‘নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের শোক