১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে শ্রদ্ধা আর ভালবাসায় পালিত হচ্ছে মহান ২১ শে ফেব্রুয়ারি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৪ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৭


বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে স্থানীয় তিন সংসদ সদস্য একযোগে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার, ডিআইজসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা পর্যায়ক্রমে পুষ্পমাল্য অর্পণ করেন।
এদিকে সকাল থেকে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য রাজনৈতি দল, ছাত্র সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের কর্মীরা আসতে থাকেন। সকাল দশটা পর্যন্ত এই ভীড় পরিলক্ষিত হয়। এসময় আওয়ামীলী এবং এর অঙ্গ সংগঠন, বিএনপি ও তাদের সহযোগি সংগঠন, কমিউনিস্টপার্টি, বাসদ, ছাত্রইউনিয়ন, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, রিপোর্টার্স ইউনিটি ছাড়াও নানা পেশাজীবী সংগঠনের নেতা কর্মীরা ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করেন।
দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান এবং প্রতিযোগিতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করেছেন জেলা প্রশাসন। এছাড়াও ছাত্র সংঠনের আয়োজনে আলোচনা সভা, সমাজতান্ত্রিক ছাত্র ফুন্টের উদ্যোগে রসুলপুরে শহীদ মিনার নির্মাণ প্রতিযোগিতার আয়োজন করেছে। সাংস্কৃতিক সংগঠনগুলোর রয়েছে নানা কর্মসূচি। আর বরিশাল রিপোর্টাার্স ইউনিটির আয়োজনে চলছে দু’দিনের ভাষা সাহিত্য ও স্মারক প্রদর্শনী।’’

57 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন