২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে সক্রিয় বাম দলগুলো, বিসিসি নির্বাচনে অংশ নিতে তৎপর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩১ অপরাহ্ণ, ২২ ডিসেম্বর ২০১৭

বরিশালে রাজনৈতিক ভাবে দীর্ঘদিন আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতে ইসলামী ক্ষমতায় থাকায় বাম ঘরানার দলগুলো ছিল কোনঠাসা। তবে সেই অবস্থান থেকে ঘুরে দাড়ানোর চেষ্টা করছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, কমিউনিস্ট পার্টির মত দলগুলো। তারই আগাম বার্তা দিচ্ছে এবার আসন্ন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে প্রার্থীতা ঘোষণার মাধ্যমে।

গত ৫ ডিসেম্বর বরিশালের ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থীতার ঘোষণা দেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) ডা. মনিষা চক্রবর্তী। তিনি বরিশাল জেলা বাসদের নবগঠিত কমিটির সদস্য সচিব। ডা. মনিষা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। তিনি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মাধ্যমে বাম রাজনীতির সঙ্গে যুক্ত হন। ৩৫ তম বিসিএসে উত্তীর্ণ হয়েও শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার জন্য ডা. মনিষা সরকারি চাকরিতে যোগদান করেননি।

ডা: মনিষার মেয়র প্রার্থীতার ঘোষণার ১৭ দিনের মাথায় প্রার্থীতা ঘোষণা করেছে বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি। তারা শুধু মেয়র প্রার্থীই নয় একই সাথে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করারও ঘোষণা দেন। আজ শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় দলীয় সভার মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়। একই সাথে দুলাল মজুমদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয় গণমাধ্যমের কাছে। বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি সূত্র নিশ্চিত করেছে, জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি এ.কে আজাদকে দলীয়ভাবে মেয়র প্রার্থীর মনোনয়ন প্রদান করা হয়েছে।

মেয়র প্রার্থীর পাশাপাশি এই দলটির পক্ষে কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। ঘোষিত কাউন্সিলর প্রার্থীরা হলেন, বরিশাল সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী এ.এস.এম. মানিক, ২৩ নম্বর ওয়ার্ডে রেজাউল ইসলাম খোকন, ১৯ নম্বর ওয়ার্ডে বিমল মুখার্জী, ২৬ নম্বর ওয়ার্ডে অধ্যাপক বিপ্লব দাস, ৭ নম্বর ওয়ার্ডে অধ্যাপক পরিতোষ চন্দ্র হালদার, ৯ নম্বর ওয়ার্ডে সম্পা দাস, ২ নম্বর ওয়ার্ডে স্বপন দত্ত, ৪ নম্বর ওয়ার্ডে সুমন দত্ত এবং সংরক্ষিত আসন ৪, ৫ এবং ৬ নম্বর ওয়ার্ডে জোসনা বেগম।

কমিউনিস্ট পার্টির ওই সভায় উপস্থিত ছিলেন, অধ্যাপক নৃপেন্দ নাথ বাড়ৈ, শাহ আজিজুর রহমান, এ.এস.এম. মানিক, হারুন অর রশিদ, বিমল মুখার্জী ও অধ্যাপক ইসাহাক শরীফ প্রমুখ।’’

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন