৮ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৩৪ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে সড়ক অবরোধ করে ছাত্রদলের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট
৮:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

বরিশালে সড়ক অবরোধ করে ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কেন্দ্রীয় ছাত্রদল নেতা সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলার প্রতিবাদে বরিশাল নগরীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার বিকেলে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে মিছিলটি শহরের আগরপুর রোড থেকে সদররোডস্থ দলীয় কার্যালয়ের সম্মুখে যাওয়ার প্রাক্কালে পুলিশের বাধার মুখে পড়ে। ছাত্রদল নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে সদর রোডে অবস্থান নেওয়াসহ শীর্ষ নেতার ওপর হামলার প্রতিবাদস্বরুপ আওয়ামী লীগ সরকারবিরোধী নানান শ্লোগান দিতে থাকেন। এতে সদর রোডে পরিবহন চলাচল বন্ধ হয়ে গেলে উভয়প্রান্তে কয়েক শ’ যানবাহন আটকা পড়ে। আধা ঘণ্টার মাথায় নেতাকর্মীরা সড়ক থেকে সরে দলীয় কার্যালয়ের সম্মুখে অবস্থান নেয় এবং সেখানে সমাবেশ করে তাদের নেতার ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন।

নেতাকর্মীরা জানান, পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের বাড়ি থেকে ফেরার পথে বুধবার বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারে তাদের সংগঠনের সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের গাড়িবহরে হামলা করে আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। একপর্যায়ে তারা ছাত্রদলের এই দুই শীর্ষ নেতাকে বহনকারী প্রাইভেটকার ভাঙচুর করাসহ তাদের মারধর করে। এতে সভাপতি শ্রাবণ তেমন একটা আহত না হলেও জুয়েলের অবস্থা গুরুতর। তাকে উদ্ধার করে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার বিকেলের এই হামলার ঘটনাকে কেন্দ্র করে ওই দিন রাতে বরিশাল নগরীতে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করে এবং জড়িতদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় নিয়ে আসার দাবি রাখে। অবশ্য ওই রাতেই ছাত্রদলের হাইকমান্ড এই হামলার ঘটনাকে ন্যক্কারজনক অভিহিত করে এবং বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ পালনের ঘোষণা দেয়। সেই নির্দেশনার আলোকে বৃহস্পতিবার বিকেলে কর্মসূচি পালনে রাজপথে নামে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের ৫ শতাধিক নেতাকর্মী।

ছাত্রদলের একাধিক নেতা জানিয়েছেন, কেন্দ্রীয় কর্মসূচি পালনের লক্ষে নেতাকর্মীরা বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের আগরপুর রোডে অবস্থান নেয়। এবং সেখান থেকে তারা জোটবদ্ধ হয়ে বিএনপির দলীয় কার্যালয়ের দিকে যেতে চাইলে সদর রোডে পুলিশ তাদের বাধা দেয়। এসময় সংক্ষুব্ধ নেতাকর্মীরা সড়কে শুয়ে এবং বসে পড়ে। এতে পুরো সদর রোডে পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের অনুরোধে নেতাকর্মীরা সড়ক থেকে সরে বিএনপির কার্যালয়ের সম্মুখে অবস্থান নেয় এবং সেখানে সমাবেশ করে।

এই সমাবেশে বরিশাল মহানগর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তরিকুল ইসলাম তারেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জেলা ছাত্রদলের সহসভাপতি নাঈমুল হাসান সোহেল এবং সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়ী প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে আওয়ামী লীগ সরকারের সমালোচনা করার পাশাপাশি তাদের সংগঠনের শীর্ষ নেতৃত্বের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি রাখেন।’

বরিশালের খবর, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলেজশিক্ষকের আপত্তিকর ভিডিওতে নেটদুনিয়ায় ঝড়!  মির্জা ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ  বিএনপির সমাবেশ: ৫ দিন আগেই ঢাকা পৌঁছেছেন দক্ষিণবঙ্গের নেতাকর্মীরা  অনুমতি পেয়েই গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীদের ভিড়  সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি  ১৮-২৫ বছর বয়সীদের কনডম ফ্রি দেবে ফ্রান্স  হারিয়ে যাচ্ছে মুসলমানদের অন্যতম ঐতিহাসিক নিদর্শন প্রাচীন মসজিদ  তজুমদ্দিনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত  বানারীপাড়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা  বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিদেশি ৩ আইনজীবী