২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে সন্ধ্যারাতে আগুনে পুড়ল প্রাইমারী স্কুল ভবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, ১৬ মে ২০২১

বরিশালে সন্ধ্যারাতে আগুনে পুড়ল প্রাইমারী স্কুল ভবন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশালে একটি প্রাথমিক একটি স্কুল আগুনে পুড়ে ছাই হয়েছে। সদর উপজেলার জাগুয়া ইউনিয়নের আস্তাকাঠি নামের স্কুলটি শনিবার সন্ধ্যা রাতে আকস্মিক আগুন লাগে এবং মুহূর্তে মধ্যে তা পুড়ে যায়। খবর পেয়ে বরিশাল শহর থেকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ছুটে যাওয়ার আগেই আসবাবপত্রসহ শিক্ষাপ্রতিষ্ঠানটি পুড়ে গেছে। বিষয়টি স্থানীয়রা রাতে বরিশালটাইমসকে মুঠোফোনে নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আস্তাকাঠি স্কুলের টিনশেড ভবনটি করোনার কারণে বন্ধ ছিল। শনিবার রাত পৌনে ৯টার দিকে ভবনটিতে আগুন জ্বলতে দেখা যায়। এবং কিছু বুঝে ওঠার আগেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে নিতে তৎপরতা শুরু করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই ভবনটি সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী বরিশালটাইমসকে জানান, রাত ৯টা ২০ মিনিটে খবর পেয়ে তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। এবং আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। কিন্তু এর আগেই ভবনটির সকল আসবাবপত্র পুড়ে যায়।

ফায়ার সার্ভিস এতে এক লাখ টাকা ক্ষতি নিরুপণ করলেও স্কুল কর্তৃপক্ষ বলছে অনেক বেশি। কিন্তু অংকটা কত তা তাৎক্ষণিক ভাবে বলা সম্ভব হচ্ছে না।

এদিকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জানিয়েছেন, স্কুলের অভ্যন্তরে আসবাবপত্রে গুরুত্বপূর্ণ নথিপত্র ছিল, সেগুলো পুড়ে গেছে। এবং পুরো ভবনটি পুড়ে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। সব মিলিয়ে ৫ লক্ষ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে, এমনটি ধারণা করছি। তবে সংখ্যাটা আরও বেশিও হতে পারে, অনুমান।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন