৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৩৮ ; রবিবার ; আগস্ট ৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে সাবেক রাষ্ট্রপতি রহমান বিশ্বাসের জানাজায় মানুষের ঢল

বরিশাল টাইমস রিপোর্ট
২:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭

সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাসের প্রথম নামাজে জানাজা তার জন্মস্থান বরিশালে অনুষ্ঠিত হয়েছে। শহরের জিলা স্কুল মাঠে বেলা সোয়া ১১টায় তারা জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার নামাজ পড়ান প্রয়াত রাষ্ট্রপতির ছেলে শিবলি বিশ্বাস।

এর আগে সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারে করে আব্দুর রহমান বিশ্বাসের মরদেহ ঢাকা থেকে বরিশাল বিমানবন্দরে নেওয়া হয়।

বিমানবন্দর থেকে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে দলীয় নেতৃবৃন্দ তার মরদেহ বরিশাল জিলা স্কুল প্রাঙ্গণে নিয়ে যান। জানাজায় সব রাজনৈতিক দলের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন।

জানাজা শেষে মরদেহে ফুল দিয়ে বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

পরে তার মৃতদেহ নগরের গোরাচাঁদ দাস রোডের বাসভবনে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ বাসায় রেখে আবার বিমানবন্দরে নেওয়া হয়। সেখান থেকে বেলা ১২টা ৪০ মিনিটে মরদেহ হেলিকপ্টার করে ঢাকার উদ্দেশে রওয়ানা হন স্বজনরা।

শুক্রবার (৩ নভেম্বর) রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

আব্দুর রহমান বিশ্বাস বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর বনানীর বাসভবন থেকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

১৯৯১ সালে বিএনপি সরকার গঠন করার পর আব্দুর রহমান বিশ্বাসকে ১১তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত করে। ১৯৯৬ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি।

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার