১০ মিনিট আগের আপডেট রাত ১:৪৫ ; মঙ্গলবার ; আগস্ট ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে ১৩০ পরীক্ষককে অব্যহতি

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৭

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় (২০১৭) উত্তরপত্র মূল্যায়নে অবহেলা করায় বরিশাল শহরের তিন বিদ্যালয়ের পরীক্ষকসহ ১৩০ জনকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। দুই মেয়াদে তাদের দায়িত্ব থেকে অব্যহতি দিয়েছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

এই তথ্য শুক্রবার (২৯ ডিসেম্বর) শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ‘ঘ’ শ্রেণিভুক্ত ৮৬জনকে ২০১৮ সালের সব পরীক্ষার হলের দায়িত্বসহ উত্তরপত্র মূল্যায়ন থেকে ও ‘ঙ’ শ্রেণিভুক্ত ৪৪জনকে ২০১৮ ও ১৯ সালের পরীক্ষার হলের দায়িত্বসহ উত্তরপত্র মূল্যায়ন থেকে অব্যহতি দেওয়া হয়েছে। ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় উত্তরপত্র মূল্যায়নে ১৩০ পরীক্ষকের বিভিন্ন ধরনের ভুলত্র“টি সংগঠিত হয়েছে।

বিষয়টি প্রধান পরীক্ষকের প্রতিবেদন এবং উত্তরপত্র পুনঃনীরিক্ষণকালে প্রমাণিত হয়েছে। এতে তাদের দায়িত্ব অবহেলার বিষয়টি উঠে এসেছে বোর্ড কর্তৃপক্ষের কাছে। উত্তরপত্র সঠিকভাবে মূল্যায়ন করা পরীক্ষকদের নৈতিক দায়িত্ব। তারা সেই দায়িত্ব সঠিকভাবে পালন না করে অবহেলা করেছেন।

যার ফলে অবহেলাকারী পরীক্ষকদের দায়িত্ব থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে বরিশাল নগরীর সরকারী জিলা স্কুলের সহকারী শিক্ষক খলিলুর রহমান, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম ও শেরে বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফেরদৌসি বেগমসহ বরিশাল জেলায় ‘ঘ’ শ্রেণিভুক্ত অব্যহতি পেয়েছেন ১৯জন পরীক্ষক, পটুয়াখালীতে ২২জন, ভোলায় ১৬ জন, বরগুনায় ১৮ জন, পিরোজপুরে ৫ জন এবং ঝালকাঠিতে ৪ জন।

অপরদিকে ‘ঙ’ শ্রেণিভুক্ত জেলায় রয়েছে ১০ জন, পটুয়াখালীতে ১৩ জন, ভোলায় ৮ জন, বরগুনায় ৭ জন, পিরোজপুরে ২জন এবং ঝালকাঠিতে ৬ জন।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাগরে নিম্নচাপ: উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা  রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দোয়া পড়বেন  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার