১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

১৫ লাখ টাকার নকল ওষুধসহ ম্যানেজার আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৪ অপরাহ্ণ, ২৬ ডিসেম্বর ২০১৬

বরিশাল: বাবুগঞ্জ উপজেলার রামপট্রি গ্রামস্থ দোয়ারিকা ব্রিজ সংলগ্ন একটি অবৈধ ওষুধ কারখানায় অভিযান চালিয়ে ১৫ লাখ টাকার নকল ওষুধসহ একজনকে আটক করেছে র‌্যাব। সোমবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে এ অভিযান চালানো হয়।

বরিশাল র‌্যাব-৮ সহকারি পরিচালক মো. হাসান আলী জানান- গোপন সংবাদের ভিত্তিতে দোয়ারিকা ব্রিজ সংলগ্ন মেসার্স কম্বাইন ট্রেড নামক ওষুধের কারখানায় অভিযান চালালে প্রতিষ্ঠানটির ম্যানেজার আব্দুল ছাত্তার হাওলাদারকে (৬০) ১৫ লাখ টাকার নকল ওষুধসহ আটক করা হয।তবে সেই সময় কারখানা মালিককে আটক করা সম্ভব হয়নি।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপক কুমার রায় মোবাইল কোর্ট গঠন করে ড্রাগস অ্যাক্ট ১৯৪০ এর ১৮ (সি) ও ২৭ ধারায় ভেজাল ওষুধ তৈরি, বাজারজাত ও বিক্রয় করার দায়ে (মামলা নং ৭৫/১৬ মূলে ) মো. আব্দুস ছাত্তার হাওলাদারকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

অভিযোগ রয়েছে- এই অবৈধ প্রতিষ্ঠানটি থেকে সংশ্লিষ্ট বাবুগঞ্জ থানা পুলিশের একাধিক কর্মকর্তা মোটা অংকের উৎকোচ নেয়। যে কারণে গত এক বছর আগে নির্মিত এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কোন ধরণের আইনী পদক্ষেপ নেয়া হয়নি।

এক্ষেত্রে বিস্ময়কর বিষয় হচ্ছে- দীর্ঘদিন যাবত কারখানা চললেও বাবুগঞ্জ পুলিশ আদৌও কিছু জানে না বলে দাবি করছে। এমনকি তাদের বিরুদ্ধে উথ্যাপিত স্থানীয়দের অভিযোগও অস্বীকার করছেন।’

40 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন