১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে ২৪ ঘণ্টায় আরও ২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৪ অপরাহ্ণ, ২৫ মে ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল অঞ্চলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯ জন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংখ্যাগত দিক থেকে এটাই এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে গত ৯ এপ্রিল থেকে আজ পর্যন্ত বিভাগের ৬ জেলায় ৩৬৮ জনের করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে বরিশালে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দুই নার্সসহ ১৫ জন রয়েছেন। এ ছাড়া পিরোজপুর জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন, বরগুনায় পাঁচজন ও পটুয়াখালী জেলায় একজন আক্রান্ত হয়েছেন।

গত বুধবার থেকে এই বিভাগে সংক্রমণের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যায়। বুধবার ১৮ জন, বৃহস্পতিবার ২১ জন, শুক্রবার ২২ জন ও শনিবার ২৩ জনের সংক্রমণ শনাক্ত হয়। রোববার কিছুটা কমে হয় আটজন। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯ জন আক্রান্ত হলেন। গত বুধবার ৬ দিনেই আক্রান্ত হয়েছেন ১২১ জন যা মোট আক্রান্তের ৩৫ দশমিক ৭৯ ভাগ। এর আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ২৭ দশমিক ১৩ ভাগ। আক্রান্তদের মধ্যে পুলিশের ২০ জন ও তাদের পরিবারের আরও তিনজন মিলিয়ে মোট ২৩ জন এবং ৪২ জন রয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী। এ পর্যন্ত মারা গেছেন সাতজন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল সাংবাদিকদের বলেন- এপ্রিলের শেষ সপ্তাহ সংক্রমণ কিছুটা স্থিতিশীল থাকলেও এরপর থেকে বাড়ছে। ১ থেকে ১৮ মে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১৩ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। এরপর বাড়তে থাকে। তবে গত বুধবার থেকে সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েছে। সোমবার বিভাগে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়।

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন