২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি, কিনতে উপচেপড়া ভিড়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০০ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালে ৪৫ টাকা দরে পেঁযাজ বিক্রি করছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বি‌ক্রি শুরুর পর থে‌কেই ট্রাক‌সে‌লে নিম্ন ও মধ্যআ‌য়ের মানুষ‌দের উপ‌চেপড়া ভিড় দেখা গে‌ছে।

বুধবার (২০ ন‌ভেম্বর) বেলা সা‌ড়ে ১১ টা থেকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে, নগর ভবনের সামনে, বরিশাল জজকোর্টের সামনে, আমতলা মোড় ও চৌমাথা বাজার এলাকায় পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। এসময় পেঁয়াজ হাতে পেয়ে অনেক ক্রেতাকেই স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে।

টিসিবির ডিলাররা জানান, বুধবার বিক্রির জন্য স্থানীয় পাঁচ ডিলারকে ১ হাজার কেজি করে মোট ৫ হাজার কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে। ক্রেতারা ৪৫ টাকা দরে প্রতিকেজি পেঁয়াজ পা‌চ্ছেন।

টি‌সি‌বির ব‌রিশাল কার্যাল‌য়ের প্রধান আ‌নিচুর রহমান জানান, মিয়ানমার থেকে আমদানি করা চালান থেকে বুধবার ১০ টন পেঁয়াজ বরিশাল টিসিবিতে এসেছে। সেখান থেকে বিক্রির জন্য ডিলারদের ৫ হাজার কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে।

পাইকা‌রি বাজা‌রে এখনও ১২০ থেকে ১৩০ টাকায় পেঁয়াজ বি‌ক্রি হ‌চ্ছে। খুচরা বাজা‌রে সকাল থে‌কে ১৮০ টাকা কে‌জিপ্র‌তি পেঁয়াজ বি‌ক্রি হ‌লেও বেলা ১২ টার পর থেকে অনেক বাজা‌রে ১৬০ টাকায়ও বি‌ক্রি হ‌চ্ছে।

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন