১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে ৮ম মৃৎশিল্পী সম্মেলন শুক্রবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪০ অপরাহ্ণ, ০৬ অক্টোবর ২০১৬

শুক্রবার (৭ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ৮ম মৃৎ শিল্পী সম্মেলন ও সম্মাননা উৎসব। সকাল ১০টায় নগরীর অশি^নী কুমার হলে দুই দিন ব্যাপী এ উৎসবের উদ্বোধণ করবেন শিল্পী রফিকুন নবী। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আকতারী মমতাজ উপস্থিত থাকবে ন প্রধান অতিথি হিসেবে।

 

সম্মেলনের সভায় বিশেষ অতিথি থাকবেন বরিশাল জেলা পরিষদের প্রশাসক খান আলতাফ হোসেন ভুলু, জেলা প্রশাসনের প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান, সমাজসেবী বিজয় কৃষ্ণ দে, দৈনিক সমকালের সহযোগী সম্পাদক অজয় দাশগুপ্ত, সরকারী ব্রজমোহন কলেজের অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ ভাস্কর সাহা, শিল্পী ও গবেষক ড. কাজী মোজাম্মেল হোসেন ও বাংলাদেশ চারুকলা শিল্পী সংসদের সাধারণ সম্পাদক শিল্পী মনিরুজ্জামান মনির। পরে সন্ধ্যা সারে ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরেরদিন শনিবার সকাল ১০টায় অশ্বিনী কুমার হলে শুরু হবে মৃৎশিল্পী সম্মাননা। সম্মাননা অনুষ্ঠানের উদ্বোধন করবেন ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন শিল্পী নিসার হোসেন।

 

14580525_1494221323974196_2021039700_n

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানবেন্দ্র বটব্যাল, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এসএম ইকবাল, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য সৈয়দ দুলাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শান্তি দাস, ধর্মরক্ষিণী সভাগৃহের সাধারণ সম্পাদক মৃনাল কান্তি সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাকাল চন্দ্র দে।

৮ম মৃৎশিল্প সম্মেলন ও সম্মাননা ২০১৬ এর দুই দিনব্যাপী অনুষ্ঠানের পাশাপশি মৃৎশিল্প সম্মাননা, প্রদর্শনী ছাড়াও এই আয়োজনের সাথে দুই দিন ব্যাপী মৃৎশিল্প মেলার আয়োজন করা হয়েছে। সকলকে এ অনুষ্ঠান উপভোগ করার জন্য আমন্ত্রন জানিয়েছেন ৮ম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা ২০১৬ এর আহবায়ক সুশান্ত ঘোষ ও সদস্য সচিব বাপ্পী মজুমদার। উল্লেখ্য, সমস্যা উত্তরণ ও এই শিল্পের বিকাশে ২০০৯ সাল থেকে এই সংগঠনের আয়োজনে মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননার আয়োজন করা হয়েছে।

45 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন