২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশাল আ’লীগের রাজনীতিতে সাদিক আব্দুল্লাহ’র বিকল্প নেই: নানক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৩ অপরাহ্ণ, ১৩ ডিসেম্বর ২০১৭

বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ যে একজন যোগ্য বা দক্ষ নেতা তা নেতৃত্বের মাধ্যমে ইতোমধ্যে প্রমাণ দিয়েছেন। জনপ্রিয় সাবেক মেয়র আ’লীগ নেতা শওকত হোসেন হিরনের পরে মৃত্যুর পরে অগোছালো নেতা-কর্মীদের মূল ধারায় নিয়ে আসতে সক্ষম হয়েছেন।

ফলে বরিশাল আওয়ামী লীগ যে আগের থেকে এখন অনেক শক্তিশালি তা আর বলার অপেক্ষা রাখে না। যে বিষয়টি খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অবগত রয়েছেন। এই বিশেষ কারণে সাদিকের তুখোর নেতেৃত্বের বিষয়টি নিয়ে হাইকমান্ডে প্রায়শই আলোচনা শোনা যায়।

গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে বরিশাল নগরীর কালিবাড়ি রোডে শহীদ আব্দুর রব সেরনিয়াবত ভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে বিষয়টি তুলে ধরেন।

বরিশাল আওয়ামী লীগের রাজনীতিতে সাদিকের বিকল্প নেই মন্তব্য করে একপর্যায়ে কেন্দ্রীয় এই নেতা বলেন- অল্প সময়ের মধ্যে যেমন নিজের জনপ্রিয়তা অর্জন করেছেন তেমনি মহনগর আওয়ামী লীগের কার্যক্রম গতিশীল এবং শক্তিশালী করে তুলেছেন। ওয়ার্ড পর্যায়ে ত্যাগী নেতাদের নিয়েই আওয়ামী লীগকে সু-সংগঠিত করতেও সক্ষম হয়েছেন। যে কারণে সাদিককে নিয়ে হাইকমান্ডও ভাবছে।

আগামী বরিশাল সিটি নির্বাচন সম্পর্কে জাহাঙ্গীর কবির নানক বলেনÑ বরিশালের প্রত্যেকটি আওয়ামী লীগ নেতা-কর্মীকে সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়টি মাথায় রাখতে হবে। কারণ জাতীয় নির্বাচনের আগে সিটি কর্পোরেশন নির্বাচন।

এই নির্বাচনে পরাজয় হলে তার প্রভাব জাতীয় নির্বাচনেও পড়বে। সুতরাং নৌকার প্রার্থীকে বিজয়ে করতে কাজ করতে হবে। সাধারণ মানুষকে বুঝিয়ে শুনিয়ে আওয়ামী লীগের ভোট নিয়ে আসার দায়িত্ব প্রত্যেকটি নেতাকর্মীর।

কিন্তু সাধারণ জনগণের সাথে খারাপ ব্যবহার কিংবা কষ্ট দেয়া যাবে না। কারণ শেখ হাসিনা জনগণকে কষ্ট দিকে পছন্দ করে না। মানুষের প্রতি সম্মান, শ্রদ্ধা এবং ভালোবাসা দেখাতে হবে। বিনয়ের সাথে কথা বলে আওয়ামী লীগের সদস্য করতে হবে। তবে খেয়াল রাখতে হবে জামাত-শিবিরের কেউ যাতে আওয়ামী লীগের সদস্য না হতে পারে।

ওই সময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম তোতা, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, প্যানেল মেয়র মোশারেফ আলী খান বাদশা, কাউন্সিলর আক্তরুজ্জামান হিরু, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী নঈমুল হোসেন লিটু, সাংগঠনিক সম্পাদক জাহিদুল রহমান মনির মোল্লা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, দপ্তর সম্পাদক হুমায়ুন কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব, বরিশাল-পটুয়খালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন, হাসান মাহমুদ বাবু এবং কাজী মুনির উদ্দিন তারিক প্রমুখ।’

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন