৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:২১ ; সোমবার ; আগস্ট ৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল আ’লীগ নেতা আব্বাসের অতীত ইতিহাস ফাঁস!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৭

বরিশাল মহানগর আওযামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের রাজনৈতিক ব্যাকগ্রারাউন্ড নিয়ে শুরু হয়েছে তুমুল আলোচনা সমালোচনা। হঠাৎ করে কে বা কারা বরিশাল মিডিয়ায় এই নেতার দলবদলের ইতিহাস তুলে ধরে জানিয়ে দেয় এক সময়ে তিনি ছিলেন ফ্রিডমপার্টির নেতা।

রাজনৈতিকভাবে আ’লীগের ঘোর শত্র“ মনোভাবাপন্ন প্রয়াত কর্নেল ফারুক রশীদ ফ্রিডমপার্টির এক সময়ে সক্রিয় বরিশাল অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত দুলাল কী ভাবে আ’লীগের রাজনীতির সাথে যুক্ত হলেন বা কার হাত ধরে আসলেন তা নিয়ে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে।

গত রোববার তার অতীত ইতিহাস নিয়ে স্থানীয় একটি আঞ্চলিক পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর এই আলোচনার সুত্রপাত ঘটে। বরিশাল মিডিয়ার প্রেসবক্সে আসা উড়োচিঠির প্রাপকের নাম ঠিকানা না পাওয়া গেলেও দুলাল সম্পর্কিত তথ্য-উপাত্ত দিয়েছে তা কেউ খন্ডন করতে পারছে না। এমনকি দুলালও নিশ্চুপ।

আ’লীগের দায়িত্বশীল নেতারাও এই বিষয়ে মন্তব্য করতে নারাজ। সঙ্গত কারণে বিষয়টি সত্যতা অনেকাংশে প্রবল করে তুলেছে। তাছাড়া এই অঞ্চলের প্রবীন রাজনীতিবীদরাও দুলালের সাথে ফ্রিডমপার্টির এক সময়কার সম্পৃক্তা নিশ্চিত করেছে।

একাধিক সূত্র ওই উড়োচিঠির সাথে একমত প্রষণ করে বলছেন গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হত্যার সাথে জড়িত থাকায় ফাঁসিতে মৃত্যু কর্নেল ফারুকের সাথে দুলালের গভীর সখ্যতা ছিল। ১৯৮২ সালে কর্নেল ফারুক রশীদের সাথে এই দুলাল একত্রিত হয়ে লিবিয়ায় ট্রেনিংও নিয়েছিলেন। এর আগে তিনি জাসদের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। এবং গণবাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

সেই সময়ে তিনি বিএম কলেজ বাকসু নির্বাচনে অংশ নিয়েছিলেন ওই দলের ব্যানারে। পরবর্তী ধাপই ছিল ফারুকের সাথে সখ্যতা। সবচেয়ে বড় বিস্ময়কর বিষয় হচ্ছে- ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা হত্যার খবরে দুলাল বরিশাল নগরীতে আনন্দ উল্লাসও করেছিলেন বলে ওই উড়োচিঠিতে দাবি করা হয়েছে।

ফলে প্রশ্ন উঠেছে এত কিছুর পরেও কী ভাবে দুলাল আ’লীগের রাজনীতির সাথে যুক্ত হলেন। এ বিষয়ে বরিশাল আ’লীগের একাধিক দায়িত্বশীল নেতার সাথে যোগাযোগ করা হলে এর সত্যতার প্রশ্নে কেউ কোন মন্তব্য করতে নারাজ।

তবে দুলালের অভিব্যক্তি হচ্ছে- তিনি বর্তমানে রাজধানীতে অবস্থান করছেন। এই সুযোগে তাকে নিয়ে বরিশালে নানা ষড়যন্ত্র চলছে।’’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার