২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল আ’লীগ নেতা কর্নেল জাহিদকে আদালতের তলব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৯ অপরাহ্ণ, ২৪ সেপ্টেম্বর ২০১৭

বরিশাল জেলা আওয়ামী লীগ নেতা কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন বন্দরথানা এলাকার বারাইকান্দির মৃত আব্দুস গফুর শরীফের ছেলে আব্দুস সালাম শরীফ।

আদালতের বিচারক মোহাম্মদ শাহিন উদ্দিন মামলাটি গ্রহণ করে আসামীকে আগামী ৫ নভেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে- আসামী বরিশাল জেলা আ’লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামিম ২০১৫ সালের ২০ নভেম্বর সকাল সাড়ে ১০টার সময় বাদিকে আমেরিকা যাওয়ার জন্য প্রস্তাব দেয়। বাদী আসামির প্রস্তাবে রাজি হয়ে রুপালি ব্যাংক লিমিটেড থেকে বিভিন্ন তারিখে ১৭ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করে।

বরিশাল নগরীর নবগ্রাম রোড এলাকার মৃত খন্দকার মজিদুর রহমানের পুত্র জাহিদ ফারুক শামিম বাদীকে ৬ মাসের মধ্যে আমেরিকা পাঠানোর কথা বলে উল্লেখিত টাকা হাতিয়ে নেন।

২০১৭ সালে ২০ জুলাই পর্যন্ত আমেরিকা যেতে না পেরে জাহিদ ফারুক শামীমের কাছে টাকা ফেরত চাইলে তিনি আমেরিকা পাঠাতে এবং টাকা ফেরত দিতে অস্বীকার করেন।

পরবর্তীতে ২০ জুলাই ৩০ দিনের লিগ্যাল নোটিশ প্রদান করে। নোটিশের কোন জবাব না দেয়ায় প্রতারণার শিকার হয়ে আব্দুস সালাম শরীফ বরিশাল আদালতে জাহিদ ফারুক শামিমের বিরুদ্ধে প্রতারনা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করেন। আদালতের মামলা নম্বর সিআর ৭৩৪/১৭।

কর্নেল জাহিদ ফারুক শামিম ২০০৮ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে বরিশাল ৫ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করে পরাজিত হয়েছিল।

বর্তমানে তিনি বরিশাল সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আগ্রহী।’

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন