২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তাপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০০ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন’ করার পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচি চলাকালে ওই এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। এ সময় উভয়পক্ষ নিজ নিজ দাবি না মানা হলে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন।

বুধবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১১টায় উভয়পক্ষ নগরীর সদর রোডে অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ কর্মসূচি পালন করে। এতে নাম পরিবর্তনের কথা জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন। আর অপরপক্ষ অপরিবর্তিত রাখার পক্ষে গণস্বাক্ষর গ্রহণ করেছে।

সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার পক্ষে কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ব্যানারে গণস্বাক্ষর কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বরিশাল কলেজের সাবেক শিক্ষার্থী একেএম জাহাঙ্গীর, সিটি করপোরেশনের প্যানেল মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা আহবায়ক হাসান মাহমুদ বাবুসহ দলের বেশ কয়েকজন নেতাকর্মী অংশগ্রহণ করেন।

অপরদিকে নাম পরিবর্তন করে ‘মহাত্মা অশ্বিনী কুমার সরকারি কলেজ বরিশাল’ নামকরণের দাবিতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছেন। বাসদের জেলা সভাপতি ইমরান হোসেন রুমন এবং সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী নাম পরিবর্তনের দাবি জানান।

প্রসঙ্গত, গত ২৯ জুন শিক্ষামন্ত্রণালয় সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করে “মহাত্মা অশ্বিনী কুমার সরকারি কলেজ বরিশাল” নামকরণের যৌক্তিকতা উল্লেখ পূর্বক সুপারিশসহ মতামত প্রেরণের জন্য শিক্ষাবোর্ড চেয়ারম্যান বরাবরে চিঠি প্রেরণ করে। এরপরই এর পক্ষে-বিপক্ষে আন্দোলন শুরু হয়।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন