২ মিনিট আগের আপডেট রাত ১:১৩ ; মঙ্গলবার ; আগস্ট ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল চকবাজারে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে স্কুলের পাঠদান

বরিশাল টাইমস রিপোর্ট
২:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৭

বরিশাল শহরের চকবাজার এলাকার শত বছরের নিবেসক (নিম্ন বেতনভুক্ত সরকারি কর্মচারী) সরকারি প্রাথমিক বিদ্যালয়টি মারাত্মক ঝুঁকিপূর্ণ। কিন্তু এই জীর্ণ ভবনেই জীবনের ঝুঁকি নিয়ে পাঠদান করছে ক্ষুদে শিক্ষার্থীরা। ইতিমধ্যে ভবনটির ছাদ ধসে পড়লে টিনের ছাপড়া দিয়ে ওই ভবনেই চলছে পড়ালেখা।

বছরের পর বছর এ বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

প্রায় তিন যুগ ধরে নিবেসক বিদ্যালয়ের ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও ভবন মেরামতের বা নতুন ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়নি।

বাধ্য হয়ে জীর্ণ ভবনেই আতঙ্ক নিয়ে শিক্ষার্থীদের ক্লাস করতে হচ্ছে।

ভবনটিতে রয়েছে শ্রেণি কক্ষের সঙ্কটও। একই কক্ষে দুই শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস করাতে হচ্ছে। এসব সমস্যার কারণে অনেক শিক্ষার্থীদের বাবা-মা তাদের সন্তানদের অন্য বিদ্যালয়ে নিয়ে যাচ্ছে। এতে করে বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা ক্রমেই হ্রাস পাচ্ছে।

অথচ চার বছর আগে বিদ্যালয়টি সরকারিকরণ করা হলেও কোনো নজর নেই কর্তৃপক্ষের।

একাধিক শিক্ষার্থী বরিশালটাইমসকে জানায়, তাদের স্কুলের ভবনটি পুরোনো হওয়ায় সারাক্ষণ ভয়ের মধ্যে থাকতে হয়। আর একই কক্ষে দুটি ক্লাস নেওয়ার সময়, তাদের লেখাপড়া করতে অনেক সমস্যা হচ্ছে।

অভিভাবক সালমা বেগম বরিশালটাইমসকে জানান, তার সন্তানকে স্কুলে পাঠিয়ে ভবন ধসে পড়ার আতঙ্কে থাকেন। বিদ্যালয়ের ভবনটি ভেঙে দ্রুত নতুন ভবনের প্রয়োজনীয়তার কথা বলেন তিনি।

নিবেসক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জেল হোসেন বরিশালটাইমসকে বলেন, বছরের পর বছর ধরে বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোনো ফল হয়নি। তবে দু’মাস আগে ভবনের বর্তমান অবস্থা পরিমাপ করে নিলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার উম্মে সালমা লাইজু বরিশালটাইমসকে বলেন, নিবেসক বিদ্যালয়টি সম্পর্কে যাবতীয় তথ্য নেয়া হয়েছে। যেহেতু এখানে ভবন নেই, তাই অগ্রাধিকার ভিত্তিতে এখানে নতুন ভবন নির্মাণ করা হবে।’

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]m
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার  বরিশাল জেলায় শ্রেষ্ঠ উজিরপুর থানার সার্কেল-পুলিশ পরিদর্শক  সন্ধ্যানদীতে লঞ্চের সাথে সংঘর্ষে বাল্কহেড ডুবি: ২ শ্রমিক নিখোঁজ