২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল জেলা প্রবেশন অফিসার সাজ্জাদের শুদ্ধাচার পুরস্কার লাভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৬ অপরাহ্ণ, ২৯ জুন ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন কার্যালয়ে কর্মরত কর্মরত কর্মকর্তা এবং কর্মচারীদের বিভিন্ন ক্যাটাগরিতে ২০১৯-২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পাচ্ছেন বরিশাল জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ। শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা অনুযায়ী এই কর্মকর্তাকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনয়ন দিয়ে অফিস আদেশ জারি করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের আরও বেশ কয়েকজন কর্মকর্তাও একই পুরস্কার লাভ করেছেন বলে জানা গেছে।

কর্মক্ষেত্রে পরিচ্ছন্ন ও সৎ মানসিকতার উপাধীপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ পারভেজ ২০১৭ সালে জেলা প্রশাসন পদক এবং ২০১৮ সালে শ্রেষ্ঠ প্রবেশন অফিসার হিসেবেও মনোনীত হয়েছিলেন। স্বীয় কর্মদক্ষতা এবং সৃজনশীলতার মাধ্যমে সরকারের কর্মসূচি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে তিনি বরাবরই প্রসংশিত হয়েছেন।

সর্বশেষ চলামান করোনা মহামারিতেও সাজ্জাদ পারভেজ ব্যাপক ভুমিকা রাখেন এবং তা সর্বমহলে প্রসংশিত হয়। কর্মস্থলে আলোচিত এই কর্মকর্তার শুদ্ধাচার পুরস্কার লাভের খবরে সোমবার বিকেলে তাকে ফুল দিয়ে ফুভেচ্ছা জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

জানা গেছে- ২০১২ সালে সরকার জাতীয় শুদ্ধাচার কৌশল প্রণয়ন করে, যার মূল লক্ষ্য হল শুদ্ধাচার চর্চা ও দুর্নীতি প্রতিরোধের মাধ্যমে রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠা করা।

এর ধারাবাহিকতায় মন্ত্রিপরিষদ বিভাগের নেতৃত্বে সব মন্ত্রণালয়, বিভাগ, অন্যান্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন অগ্রগতি পরিবীক্ষণ কাঠামো প্রণয়ন করছে।

২০১৭ সালে শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা প্রণয়ন করার পর শুদ্ধাচার পুরস্কার দেওয়া হচ্ছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন