২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:২২ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল ঝালকাঠি মালিকদের দ্বন্দ্বে ফের ১৫ রুটে বাস চলাচল বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট
২:৫১ অপরাহ্ণ, জুন ২১, ২০১৮

বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্বে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এই দ্বন্দ্বকে কেন্দ্র করে বরিশাল শহরের রুপাতলী বাস টার্মিনাল থেকে বৃহস্পতিবার (২১ জুন) বেলা ১১টা থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এতে বরিশাল থেকে সরাসরি ঝালকাঠি, পটুয়াখালী, বাউফল, বরগুনা, কুয়াকাটা, ভাণ্ডারিয়া, পিরোজপুর, পাথরঘাটাসহ ১৫টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

রুপাতলীর বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু বরিশালটাইমসকে জানান, দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর গত ১৩ জুন বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। কিন্তু আজ সকাল থেকে (২১ জুন) ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়। পরে তারা বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় তিন কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজের ওপারে নিজেদের নিয়ন্ত্রিত রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে তারা যাত্রী পরিবহন শুরু করে।

অপরদিকে সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশে ছাড়া হলে রায়াপুর নামক স্থানে তা আটকে দেওয়া হয়। পরে প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। কিন্তু ঝালকাঠি বাসস্ট্যান্ডে বরিশালের বাস গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করার অভিযোগ মেলে। এ অবস্থায় বেলা ১১টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে বাস চলাচল বন্ধ করে দেন।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারাণ সম্পাদক কাওসার হোসেন শিপন বরিশালটাইমসকে বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও আজ সকাল থেকে আবারও বাস চলাচল বন্ধ করে ঝালকাঠি বাস মালিক সমিতি। সকালে তারা আমাদের বাস ভাংচুর ও স্টাফদের মারধর করলে রুপাতলী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন বরিশালটাইমসকে জানান, বরিশাল কুয়াকাটা রুটে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন আট কিলোমিটার রাস্তা রয়েছে। দীর্ঘদিন ধরে এ সড়ক দিয়ে বরিশাল, বরগুনা, পটুয়াখালীর মালিক সমিতি তাদের বাস চালালেও ঝালকাঠির কোনো বাস চলাচল করতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন- বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে বারবার বাস চলাচল স্বাভাবিক করা হলেও বরিশাল মালিক সমিতির কারণে তা প্রতিবারই বন্ধ হয়ে যায়। ওদের আল্টিমেটাম অনুযায়ী আজ সকালে (২১ জুন) বরিশাল থেকে আবারও ঝালকাঠি ও ঝালকাঠি হয়ে অন্যান্য রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে বরিশালের বাস ঝালকাঠিতে প্রবেশ করতে পারছে না।

প্রসঙ্গত- রুটের ন্যায্য ভাগ নিয়ে বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্ব দেখা দিলে গত ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, খুলনার বেশ কয়েকটি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঝালকাঠি বাস মালিক সমিতির কোনো বাস বরিশালে প্রবেশ করতো না এবং বরিশালের রুপাতলীস্থ বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির কোনো বাস ঝালকাঠিতে যেতে পারতো না।

ঝালকাঠির খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল