২ ঘণ্টা আগের আপডেট রাত ৯:৩৩ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল ডিবির অভিযানে প্রতারণা চক্রের ৪ সদস্য আটক

বরিশালটাইমস রিপোর্ট
৫:০০ অপরাহ্ণ, জুন ৬, ২০১৭

বরিশালে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে ৪ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (৬ জুন) বেলা ১১টার দিকে বরিশাল পুলিশ লাইন্সের ইন সার্ভিস সেন্টারে জেলা পুলিশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।’

আটকরা হলেন- দিনাজপুর সদর থানার ক্ষেত্রীপাড়া এলাকার কাঞ্চন কুমার সাহার ছেলে কিশোর কুমার সাহা (২৬),  গুঞ্জাবাড়ি এলাকার কিশোর কুমার সিংয়ের ছেলে বাপ্পী কুমার সিং ওরফে ডন (২৪), ফরিদপুরের ভাঙা থানার ব্রাক্ষ্মণপাড়া এলাকার গৌরাঙ্গ মণ্ডলের ছেলে অখিল মণ্ডল (৩৪) এবং বিনোদ মণ্ডলের ছেলে সুবল মণ্ডল (৩৫)।

সোমবার (৫ জুন) পৃথক অভিযানে দিনাজপুর সদর থানা এলাকা থেকে দুইজন এবং ফরিদপুরের ভাঙার ব্রাক্ষ্মণপাড়া থেকে ২ জনকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন সাংবাদিকদের বলেন- একটি প্রতারক চক্র তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত ১০ মে বরিশাল জেলার বানারীপাড়া থানার সাবেক ওসি জিয়াউল আহসানের ফেসবুক আইডি হ্যাক করে। এরপর তার ফেসবুক ফেন্ডদের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

ওই ঘটনায় জেলা ডিবির একটি টিম প্রতারক চক্রকে শনাক্ত করে। সোমবার (০৫ জুন) দিনাজপুরে অভিযান চালিয়ে কিশোর ও বাপ্পীকে আটক করে।

এসময় তিনটি মোবাইল সেট, দুইটি সিম কার্ড এবং যেসব আইডি হ্যাক করা হয়েছে তার পরিবর্তিত পাসওয়ার্ড লেখা কাগজ জব্দ করা হয়।’’

তিনি জানান- আসামিরা বিভিন্ন সময় এ ধরনের অপরাধ করেছে বলে স্বীকার করেছে।

মোল্লা আজাদ হোসেন আরও জানান- বাকেরগঞ্জ থানাধীন কলি আক্তারের মোবাইলে কল করে তার প্রবাসী স্বামীকে খুন করার হুমকি দিয়ে ৮০ হাজার টাকা চাঁদা নেয়।

এ ঘটনায় গত বছরের ২৫ মার্চ থানায় মামলা হয়। পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে। এ ঘটনায় জড়িত ২ জন পলাতক ছিলেন।

পরবর্তীতে সোমবার (০৫ জুন) রাতে অভিযান চালিয়ে সুবল ও অখিলকে ফরিদপুরের ভাঙ্গা থানাধীন ব্রাক্ষ্মণপাড়া এলাকা থেকে আটক করা হয়। এদের মধ্যে অখিল ‘হ্যালো’ নামক প্রতারক চক্রের মূলহোতা।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, যেসব সফটওয়্যার ব্যবহার করে প্রতারণা করা হচ্ছে সেগুলো বন্ধের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শাহাবউদ্দিন কবীর, আবুল বাশার এবং জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক তুষার কুমার মণ্ডল প্রমুখ।’’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম