২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশাল নগরীতে ভুয়া সাংবাদিক গ্রেপ্তার করল র‌্যাব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৬ অপরাহ্ণ, ২০ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরী থেকে জনৈক এক ভুয়া সংবাদিককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। কোতয়ালি মডেল থানাধীন ধান গবেষণা এলাকার একটি বাসা থেকে মো. মাসুদ আলম (২৬) নামের ওই ব্যক্তিকে শুক্রবার গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছে। মাসুদ কখনও কখনও নিজেকে এসডি টিভির বরিশাল বিভাগে ব্যুরো চিফ আবার কখনও সিকিউরিটি কোম্পানির মালিক পরিচয় দিয়ে আসছিলেন। এছাড়াও সে নিজেকে শিল্পপতি পরিচয় দিয়ে দীর্ঘ দিন যাবৎ সহজ সরল লোকজনকে চাকুরীর প্রলোভন দেখিয়ে বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছে। র‌্যাবের একটি দায়িত্বশীল শনিবার সূত্র বরিশালটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

র‌্যাব সূত্র জানায়- কথিত এসডি টিভির চেয়ারম্যান তোফিজ উদ্দিন ওরফে সবুজ শাহী’র প্ররোচনায় ও যোগসাজোশে দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিক নিয়োগ দেওয়ার নামে মাসুদ আলম প্রচার চালিয়ে আসাসহ আইডিকার্ড ও দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেয়। এসব অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে ধান গবেষণা রোডের একটি বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে অনুমোদনহীন এসডি টিভি চ্যানেলের আইডিকার্ড সংবলিত ছবি এবং ম্যাসেঞ্জারে কথোপকোথনের ১২ টি স্ক্রিন শর্টের কপি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়াসহ সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে।

শনিবার দুপুরে এক ইমেল বার্তা র‌্যাব এই বিষয়টি নিশ্চিত করে জানায়, এই ঘটনায় মাসুদের বিরুদ্ধে মহানগরীর কোতয়ালি মডেল থানায় একটি পরবর্তী হস্তান্তর করা হয়েছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন