২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
ইউপি চেয়ারম্যান ও মেম্বরের বিরুদ্ধে ১১ টন চাল আত্মসাতের অভিযোগ পাথরঘাটায় নিষিদ্ধ পিরানহা বিক্রি, জনমনে আতঙ্ক অবৈধ সম্পদ: পুলিশের অবসরপ্রাপ্ত নায়েকের জরিমানা, স্ত্রীর জেল সরকার আপনাদের পাশে আছে, আমরা আপনাদের খোঁজখবর নিচ্ছি: জেলা প্রশাসক জাহেদুর রহমান ঝালকাঠিতে শত্রুতার জেরে বৃদ্ধা নারীকে কুপিয়ে জখম থানায় গুলিবিদ্ধ সেই এএসআইয়ের সফল অস্ত্রোপচার, তবে শঙ্কামুক্ত নন কাউখালীতে প্রান্তিক চাষীদের মাঝে সার, বীজ ও নারকেল চারা বিতরণ গুটিকয়েক সন্ত্রাসে ওষ্ঠাগত উত্তর আমানতগঞ্জবাসী মুক্তি চায়, প্রতিমন্ত্রী-মেয়রের হস্তক্ষেপ কামনা বাউফলে খাল দখল মুক্ত না করেই ফিরে গেলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট

বরিশাল নতুন বাজারে অবৈধ অটোতে তারেক-রাহাতের যৌথ চাঁদাবাজি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১২ অপরাহ্ণ, ০২ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল:: বরিশাল শহরের নতুন বাজার টু লাকুটিয়া সড়কে যাত্রী পরিবহনের বেপরোয়া চাঁদাবাজিতে মেতেছে কয়েক যুবক। তারেক ও রাহাত নামে দুই যুবক নিজেদের ক্ষমতাসীন দলের নেতা পরিচয় দিয়ে প্রতিদিন অন্তত ১০০ বৈধ অবৈধ পরিবহন থেকে নির্ধারিত হারে অর্থ তুলছে। সংশ্লিষ্ট নতুন বাজার ফাঁড়ি পুলিশ, ট্রাফিক পুলিশ, কাউনিয়া থানা ও বিমানবন্দর থানা পুলিশ এই চাঁদাবাজির বিষয়টিতে অবগত থাকলেও রহস্যজনক কারণে নিরব নিশ্চুপ। শোনা যায়- সংশ্লিষ্ট পুলিশের মাঠপর্যায়ের কতিপয় সদস্যও এই চাঁদাবাজিতে জড়িত রয়েছে। এবং পরিবহন শ্রমিকদের কাছ থেকে উত্তেলিত অর্থের একটি অংশ বিশেষ মাস অন্তর তাদের হাতেও পৌছে যাচ্ছে।

সূত্র জানায়- সাম্প্রতিকালে বরিশাল মহানগরের চলাচলে ব্যাটারিচালিত অটোরিকশার ওপর ট্রাফিক পুলিশ নিষেধাজ্ঞা জারি করে। ফলে বাধ্য হয়ে অন্তত শতাধিক অটোরিকশা নতুন বাজার টু লাকুটিয়া সড়কে যাত্রী পরিবহনে উদ্যোগ নেয়। এই অটোচালকদের পুলিশী হয়রানি রোধ ও বিভিন্ন মাধ্যম থেকে সুরক্ষিত রাখতে তারেক ও রাহাত নামে দুই যুবক নতুন বাজার ফাঁড়ি পুলিশ, ট্রাফিক পুলিশ, কাউনিয়া থানা ও বিমানবন্দর থানা পুলিশকে ম্যানেজ করার নামে প্রতিদিন অন্তত শতাধিক পরিবহন থেকে ২০ টাকা হারে অর্থ তুলছে। এবং মাস অন্তর আরও ১২ শ’ টাকা উত্তোলন করছে ক্ষমতাসীন দলের নেতাসহ বিশেষ মহলের মুখ বন্ধ রাখার দোহাই দিয়ে। একই ভাবে তাদের নিয়ন্ত্রত লোক দিয়ে সড়কের অপরপ্রাপ্ত লাকুটিয়া থেকেও অর্থ তোলার খবর পাওয়া গেছে। ‘বহুমুখী শ্রমিক কল্যাণ সংঘ’ নামে একটি সংস্থার সাইন বোর্ড ব্যবহার করে এই চাঁদাবাজি চলছে। ইতিমধ্যে তারা কয়েক লাখ টাকা  উত্তোলন করছে।

একটি সূত্র জানায়- এই চাঁদাবাজির প্রতিবাদ করতে গিয়ে বিগত সময়ে তারেক রাহাতের হাতে একাধিক শ্রমিক মার খেয়েছেন। এবং অনেকে নানা হুমকি ধামকির শিকারও হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নাম ভাঙিয়ে তারা শ্রমিকদের একভাবে জিম্মি করে ফেলেছে। কিন্তু গাড়ি বন্ধ করে দেবে এমন আতঙ্কে কেউ তাদের বিরুদ্ধে মুখ খুলছে না।

তবে এসব অভিযোগ সমুলে অস্বীকার করে তারেক বরিশালটাইমসকে বলছে- বর্তমানে নতুন বাজারে পরিবহনে চাঁদাবাজির বিষয়ে সে অবগত নয়। তবে তিনি এক সময়ে অর্থ উত্তোলন করতেন বলে স্বীকার করেন। এবং পরবর্তীতে সংবাদ বন্ধে বিভিন্ন মাধ্যম থেকে সুপারিশ রাখেন এবং অর্থনৈতিক সমঝোতার প্রস্তাবও করেন।

এই চাঁদাবাজির বিষয়ে ট্রাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি/ট্রাফিক) খাইরুল আলম বলছেন- বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নেবেন এবং এতে যদি তার ট্রাফিক বিভাগের কোন সদস্য জড়িত থাকে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করবেন।’

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন