১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১ ; বৃহস্পতিবার ; আগস্ট ১৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল-পটুয়াখালী রুটে বাস ভাড়া বাড়তি

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৬

বরিশাল-পটুয়াখালী রুটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বাস এবং লঞ্চে ঈদ স্পেশাল সার্ভিস শুরু হওয়ার দিন থেকেই এ রুটে যাত্রীদের উপর জোড়-জুলুম চালাচ্ছে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি। এমনটা শুধু বরিশাল থেকে পটুয়াখালী রুটের যাত্রীরা ছাড়াও অন্যান্য রুটের যাত্রীরাও ভুক্তভোগী। এ কথাই বলছে সাধারণ যাত্রীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে বরিশাল থেকে পটুয়াখালী রুটের যাত্রীদের চাপ বাড়ায় বাস মালিক সমিতি এক সিটের জন্য সবসময় তাদের নির্ধারিত ৬০ টাকা করে নিলেও ঈদ উপলক্ষে তারা একটি টিকিটের জন্য ১৪০ টাকা করে নিচ্ছে। অর্থাৎ এক টিকিটের জন্য দুইটি টিকিটের টাকা দিতে হয় এবং দুইটি টিকিটের জন্য ৩টি টিকিটের টাকা অর্থাৎ ২৪০ টাকা করে নেয়া হচ্ছে বরিশাল-পটুয়াখালী রুটের কাউন্টার থেকে। যাতে করে বিভ্রান্তিতে পড়ছে সাধারণ যাত্রীরা।

বরিশাল থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে যাওয়ার জন্য দুইটি টিকিট কেনার পর শাহাদাতুল নামের এক শিক্ষক জানান, স্ত্রীকে নিয়ে পটুয়াখালী গ্রামের বাড়ি যাওয়ার জন্য দুইটি টিকিট কিনেছি। কিন্তু যে ভাড়া তার থেকে দ্বিগুণ ভাড়া রাখছে টিকিট কাউন্টার থেকে। আর কেউ বেশি কথা বললে তাকে টিকিট না দিয়ে অপমানিত করা হচ্ছে।

তোহারুল কবির নামে এক কলেজ ছাত্র জানান, পটুয়াখালী যাওয়ার জন্য একটি টিকিট কিনেছি, কিন্তু টাকা রেখেছে দুইটা টিকিটের। এ রুটের বাস স্টাফরা প্রতি ঈদেই এরকম করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিচ্ছে না। যার কারণে সাধারণ যাত্রীদের এ চরম ভোগান্তিও শেষ হচ্ছে না।

সূত্র মতে, বরিশাল জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা সভা এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় যাত্রীদের ভোগান্তির বিষয়ে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি এবং সম্পাদককে সতর্ক করলেও বিষয়টি আমলে নিচ্ছে না মালিক সমিতি।

এ বিষয়ে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহীন বলেন, দ্বিগুণ ভাড়ার বিষয়ে তার জানা নেই। কারা এ ভাড়া উত্তোলন করে তাও তার জানা নেই। কারণ ৬ জেলার গাড়ি চলাচল করে এখান থেকে। তবে এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানান, জেলা প্রশাসনের ফেসবুক পেজ বরিশাল সমস্যা এবং সম্ভাবনায় এক ব্যাক্তি ভাড়া বেশি নেওয়ার বিষয়ে একটি পোস্ট দিয়েছে। সেটিকে কপি করে তারা চিঠি আকারে বাস মালিক সমিতিকে দিচ্ছে। এর সঠিক প্রয়োগ না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পটুয়াখালি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভিডিও ফুটেজ দেখে আগ্রাসী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা: বরিশাল ডিআইজি  বাউফলে চাঁদার দাবিতে সিনেমা হল দখলে রাখার অভিযোগ  বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  কুয়াকাটায় খাবার হোটেল রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট: পর্যটকদের দুর্ভোগ  লালমোহনে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়  বরগুনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপাল ছাত্রলীগ নেতাকর্মীরা  সরকার জঙ্গীবাদ ও তাদের সকল কার্যক্রম সমূলে উৎখাত করেছেন: এমপি শাওন  বরগুনার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি: আরও ৫ পুলিশ সদস্য ক্লোজড  বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা  বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা