৩ মিনিট আগের আপডেট সকাল ১১:৫৯ ; শুক্রবার ; নভেম্বর ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের গোল টেবিল বৈঠকে সাংবাদিকদের মিলনমেলা

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বর্তমানে সংবাদপত্র ও সাংবাদিকতার পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা করেছেন বরিশালের সিনিয়র সাংবাদিকরা। দীর্ঘদিন পর নগরীর সাংবাদিকরা একই প্লাটফর্মে এসে সংবাদপত্র ও সাংবাদিকতার বর্তমান পরিস্থিতি নিয়ে তাদের মতামত প্রকাশ করেছেন। সাংবাদিকদের এ মিলন মেলায় উঠে এসেছে বর্তমানের আঞ্চলিক সংবাদপত্রের ও সাংবাদিকতার নানা দিক। তাদের মন্তব্যে উঠে এসেছে যেমন বিরুপ প্রতিক্রিয়া, তেমনি এ থেকে উত্তরণের নানান পরামর্শ। শনিবার নগরীর বিডিএস মিলনায়তনে সাংবাদিকদের মিলনা মেলা হয়। বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের আয়োজনে গোল টেবিল আলোচনায় অংশ নেন নগরীর সাংবাদিকরা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কাজী আবুল কালাম আজাদ।

মূলপ্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ। বক্তব্য রাখেন, সাংবাদিক অ্যাডভোকেট এসএম ইকবাল, দি সান পত্রিকার আনিসুর রহমান স্বপন, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি নাসিম উল আলম, অ্যাডভোকেট তপন চক্রবর্তী, দৈনিক অবজারভারভ পত্রিকার অ্যাডভোকেট মুহা. ইসমাইল হোসেন নেগাবান মন্টু, বরিশাল বেতারের কাজী মকবুল হোসেন, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহীনা আজমীন, স্বপন খন্দকার, ইন্ডিপেনডেন্ট চ্যানেলের মুরাদ আহম্মেদ এবং সময় টিভির ব্যুরো প্রধান ফেরদৌস সোহাগ।

উপস্থিত ছিলেন- সৈয়দ দুলাল, এটিএন বাংলার স্টাফ রিপোর্টার, হুমায়ন কবির, দৈনিক দেশ রুপান্তর পত্রিকার ব্যুরো প্রধান সাইফুর রহমান মিরন, নিউজ টোয়েন্টিফোরের চ্যানেলের স্টাফ রিপোর্টার রাহাত খান, মাছরাঙা টেলিভিশনের স্টাফ রিপোর্টার, গিয়াসউদ্দিন সুমন, দৈনিক কালের কন্ঠের ব্যুরো প্রধান মো. রফিকুল ইসলাম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক এম জসিমউদ্দিন, প্রাচুর্য রানা, দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সাইদ মেমন, আলোকিত বাংলাদেশ পত্রিকার ব্যুরো প্রধান খান রফিক, ডিএসবি চ্যানেলের অপূর্ব অপু, দীপ্ত টিভির মতুর্জা জুয়েল, বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের সহ-সভাপতি গোপাল সরকার, দেলোয়ার হোসেন, নুরুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক এম লোকমান হোসাইন, মিজা রিমন, সাংগঠনিক সম্পাদক মুজিব ফয়সাল, সহ-সাংগঠনিক আলাল মিয়া, কোষাধ্যক্ষ শাহীন হাসান, দপ্তর সম্পাদক এম মিরাজ হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইসুল ইসলাম অভি, ক্রীড়া সম্পাদক এম সালাহউদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ নোমানী, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক কেএম শামসুদ্দোহা, সাহিত্য ও পাঠাগার সম্পাদক তালুকদার সোহেল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহিদ খান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারুক লিটু নির্বাহী সদস্য মো. বেলায়েত হোসেন এবং শাহীন সুমন।

সভায় বক্তারা বর্তমানে সংবাদপত্র ও সাংবাদিকতায় কোন নীতিমালা মেনে কাজ করা হয় না বলে হতাশা ব্যক্ত করেছেন। একই সাথে পেশাদারিত্বের অভাব রয়েছে জানিয়ে নিয়মিত বুনিয়াদী প্রশিক্ষণের তাগিদ দিয়েছেন। সিনিয়র ও জুনিয়রদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা, সম্মান এবং সৌহাদ্যপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার পরামর্শ দিয়েছেন।

এছাড়াও বর্তমানে সাংবাদিকদের মধ্যে বিভাজন, নীতি বিবর্জিত কর্মকান্ডে জড়িত থাকা, একজন অপরজনকে হেয় প্রতিপন্ন করা, সম্মান ক্ষুণ্ন করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন বক্তারা।’

গণমাধ্যম, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাসপাতালে আগুন: পুড়ে মারা গেল করোনা আক্রান্ত ৫ রোগী  মন্ত্রিসভার সদস্যদের সম্পদের হিসাব নেওয়া হচ্ছে!  ২৫ ঘরে ভয়াবহ আগুন, রাস্তা দিয়ে ঢুকতে পারছে না ফায়ার সার্ভিস  লালমোহনে প্রকাশ্যে যুবককে পিটিয়ে টাকা ও মোবাইল ছিনতাই  আগুনের সাথে ৮ বছরের স্বপ্ন পুড়ে ছাই বৃদ্ধ রিকশাচালকের  বরিশালসহ দেশের ৮ বিভাগে নির্মিত হবে ‘আইকনিক মসজিদ’  ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে: তথ্যমন্ত্রী  জানাজায় যাওয়ার পথে চেয়ারম্যানের হাত-পায়ের রগ কাটল প্রতিপক্ষ  করোনায় দেশে ২৪ ঘণ্টায় কেড়ে নিলো আরও ৩৭ জনের প্রাণ  এক সন্তানের মাকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেফতার