২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশাল বিভাগের ৪ জেলায় স্মার্টকার্ড বিতরণ শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২২ অপরাহ্ণ, ০১ ডিসেম্বর ২০১৭

বরিশাল বিভাগের ঝালকাঠি পটুয়াখালী বরগুনা ও পিরেপজুরসহ দেশের ২৭টি জেলায় শুক্রবার (১ ডিসেম্বর) থেকে একযোগে স্মার্টকার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ শুরু হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে ৮টি জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ৮টি জেলার প্রশাসক ও নির্বাচন কমিশনের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিইসিসহ চার কমিশনার ও সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে যোগ দেন। সিইসি নিজ এলাকা পটুয়াখালীসহ গোপালগঞ্জ, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নেত্রকোনা, রফিকুল ইসলাম বগুড়া, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী নোয়াখালী, কবিতা খানম গাইবান্ধা, ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন কক্সবাজার ও এনআইডির ডিজি সাইদুল ইসলাম পাবনা জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিইসি বলেন, ‘মহান বিজয়ের মাসে আমরা জেলা পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ করতে পেরে আনন্দিত। যে নাগরিকদের মুক্তির জন্য ১৯৭১ সালে যুদ্ধ হয়েছিল, সেই নাগরিকের স্মার্ট পরিচয়পত্র দিতে পারছি। এটা আমাদের সৌভাগ্য।’

ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করছেন সিইসি, ছবি ফোকাস বাংলা

তিনি জানান, দেশের তরুণদের কাজে লাগিয়ে স্মার্ট কার্ড উৎপাদন হচ্ছে। বাংলাদেশের দক্ষ জনবল দিয়ে প্রতিদিন নতুন ১ লাখ ৫০ হাজার স্মার্ট কার্ড বের হচ্ছে। এটি আগের থেকে ১০ গুণ বেশি। বাংলাদেশিদের মাধ্যেমে এ কাজ হওয়ায় আমাদের ১৭০ কোটি টাকা সাশ্রয় হবে।

শুক্রবার থেকে যেসব অঞ্চলে কার্ড বিতরণ শুরু
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও শরীয়তপুর সদর, বান্দরবান সদর, খাগড়াছড়ি সদর, কক্সবাজার সদর ও রাঙামাটি সদর, পিরোজপুর সদর, পটুয়াখালী সদর, ঝালকাঠি সদর ও বরগুনা সদর।

এছাড়া পর্যায় ক্রমে খুলনা অঞ্চলের মেহেরপুর সদর, বাগেরহাট সদর ও নড়াইল সদর, সিলেট অঞ্চলের হবিগঞ্জ সদর ও সুনামগঞ্জ সদর, রাজশাহী অঞ্চলের বগুড়া সদর, জয়পুরহাট সদর ও পাবনা সদর, ময়মনসিংহ অঞ্চলের নেত্রকোনা সদর, রংপুর অঞ্চলের কুড়িগ্রাম সদর, লালমনিরহাট সদর, পঞ্চগড় সদর, গাইবান্ধা সদর, নীলফামারী সদর, দিনাজপুর সদর ও ঠাকুরগাঁও সদর এবং কুমিল্লা অঞ্চলের নোয়াখালী সদরে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে।’

31 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন