৬ মিনিট আগের আপডেট বিকাল ৫:১৪ ; শুক্রবার ; জুলাই ৩০, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল/ ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫৬ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

বরিশাল/ ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছেন রিকশা-ভ্যান শ্রমিকেরা। আজ মঙ্গলবার (২২ জুন) বেলা ১১টা থেকে নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন সদর রোড অবরোধ করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত রিকশা-ভ্যানের লাইসেন্স প্রদানের দাবি জানান। অন্যথায় হরতালসহ কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ এবং রিকশা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে রিকশা-ভ্যান শ্রমিকরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সকাল ১০টা থেকে টাউন হল সংলগ্ন সদর রোডে জড়ো হতে থাকেন। বেলা ১১টার মধ্যে সহস্রাধিক শ্রমিক সদর রোডে জড়ো হন। একপর্যায়ে তারা সড়কের ওপর বসে পড়েন। সেখানেই শুরু হয় সমাবেশ। ফলে সদর রোডের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সমাবেশে বক্তারা বলেন, করোনার কারণে এমনিতেই বেকারের সংখ্যা বাড়ছে, শ্রমিকেরা কাজ হারাচ্ছেন। সেখানে নিজের উদ্যোগে শ্রমিকরা ব্যাটারিচালিত রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছিলেন। সরকারের আকস্মিক (ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ সিদ্ধান্ত) এমন ঘোষণার ফলে সারাদেশে ৫০ লাখ রিকশা-ভ্যান শ্রমিক বেকার হয়ে পড়বেন।

বক্তারা আরও বলেন, ‘ধার-দেনা করে আমরা রিকশা বা ইজিবাইক চালিয়ে পরিবার নিয়ে কোনোভাবে বেঁচে আছি। এ অবস্থায় ব্যাটারিচালিত রিকশা-ভ্যান চালানো বন্ধ করে দিয়ে আমাদের না খেয়ে মারার ব্যবস্থা করা হচ্ছে। ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত সরকার প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।’

ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চালক কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বাসদের জেলা শাখার আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।

সমাবেশ শেষে রিকশা-ভ্যান শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলাপাড়ায় কব্জি কর্তনের ঘটনায় ১৭ জনের নামে মামলা: গ্রেফতার ৩  বাউফলে কোরবানীর বর্জ্য সরিয়ে নিতে বলায় মাদ্রাসায় হামলা  কীর্তনখোলায় নিখোঁজ চা দোকানি, উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস  তজুমদ্দিনের মেঘনায় ইলিশের আকাল, মহাজনের দাদনে দিশেহারা জেলেরা  করোনাভাইরাস: কঠোর লকডাউন আরও বাড়ানোর সুপারিশ  পটুয়াখালীতে মোটরসাইকেল চালককে ছুরিকাঘাতে হত্যা  ওসির সাথে ফটোসেশনে আসামি! পুলিশ বলছে পলাতক  পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ  বরিশালে একদিনে করোনা উপসর্গ নিয়ে আরও ১৬ জনের মৃত্যু  বাংলাদেশি নারীকে ক্যাম্পে ধর্ষণ, বিএসএফ সদস্য গ্রেফতার