১২ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৩ ; শুক্রবার ; আগস্ট ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল দাবিতে ঢাকায় মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৩৪ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২২

বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল দাবিতে ঢাকায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পরিবহণ শ্রমিক, বিবাহিত ও অছাত্রদের দিয়ে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি করার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন বরিশাল মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটির পদ না পাওয়া নেতাকর্মীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে আসা ছাত্রলীগের নেতাকর্মীদের দাবি, পরিবহণ শ্রমিক, বিবাহিত ও অছাত্রদের দিয়ে বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি করায় ছাত্রলীগ এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এই কমিটি ভেঙে দিয়ে নতুন করে ছাত্রদের দিয়ে কমিটি করা হোক।

কমিটি ভেঙে নতুন করে ছাত্রদের দিয়ে কমিটি করার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে আবেদন করা হলেও তারা কোনো পদক্ষেপ না নেওয়ায় মানববন্ধন করতে বাধ্য হয়েছে বলে জানিয়েছেন মানববন্ধন আসা নেতাকর্মীরা।

মানববন্ধন আসা নেতাকর্মীদের মধ্যে জিসান, রেজানুর রহমান নিয়ন, বাবু সরদার, আবদুল আলিম, মেহেদী হাসান শোভন, তালহা জুবায়ের, মো. আরিফুর রহমান, এহসান সবুর মৃদুল, ইয়াসিন আরাফাত, মহিউদ্দিন হাসান ধ্রুব, নামজুল আলম শোভনের সঙ্গে কথা হয়।

তারা বলেন, ১১ বছর ধরে কোনো কমিটি হয় না। এখন যখন কমিটি হয়েছে, তাও আবার আহ্বায়ক কমিটি। এই ৩২ সদস্য আহ্বায়ক কমিটি করা হয়েছে বিবাহিত পরিবহণ শ্রমিকদের দিয়ে। সাবেক ছাত্রলীগের নেতাকর্মীদের রাখা হয়নি, রাখা হয়েছে ছাত্রদলের নেতাকে। এটি খুবই দুঃখজনক। এই কমিটি আমরা মানি না। এই আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে একটি স্মারক লিপি দেব।

মহানগর ছাত্রলীগের ৩২ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদনের কথা জানিয়ে শনিবার রাতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান তার ফেসবুক পেজে তালিকা প্রকাশ করেন। সংগঠনের প্যাডে তিন মাসের জন্য করা ওই অন্তর্বর্তীকালীন কমিটির অনুমোদন দিয়ে সই করেছেন সভাপতি আল নাহিয়ান খান এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। কমিটিতে রইজ আহমেদ ওরফে মান্নাকে আহ্বায়ক এবং মো. মাইনুল ইসলাম এবং আরিফুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করা হয়।

ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে গত সোমবার বরিশাল নগরে বিক্ষোভ হয়। বিক্ষোভে অংশ নেওয়া পদবঞ্চিত নেতাকর্মীরা সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির নেতৃত্ব পাওয়া ছাত্রলীগের বিবাহিত নেতা ও তাদের স্ত্রী-সন্তানদের ছবিসংবলিত পোস্টার ও প্ল্যাকার্ড বহন করেন।

ওই বিক্ষোভের অংশ হিসেবে আজ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।’

 

জাতীয় খবর, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৯ জনের চাকরির সুযোগ  উপকূলে ৪ ফুট উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসের আশঙ্কা  চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি  ঘুসের ৪ লাখ টাকাসহ ভূমি কর্মকর্তা জনতার হাতে আটক  চিংড়িতে বিষাক্ত জেলি (!) এটা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর?  ছাত্রীদের বাথরুমে মাতাল ছাত্রলীগ নেতা: অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগ  কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম  তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ: আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি  বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা  এবার উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু