৫ ঘণ্টা আগের আপডেট রাত ৪:২২ ; সোমবার ; জুলাই ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার কে?

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৪১ পূর্বাহ্ণ, জুলাই ৬, ২০১৮

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে আবারও শামস্ উদ্দিন আহম্মেদ যোগদান করতে পারেন বলে এমন একটি গুঞ্জন সর্বত্র শোনা যাচ্ছে। এমনকি সিটি নির্বাচনের আগেই এই কর্মকর্তার যোগদানের বিষয়টি নিয়ে জোর আওয়াজ উঠেছে। সেই সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি বড় ধরনের রদবদলের আভাস পাওয়া গেছে। বিশেষ করে থানা পর্যায়ের শীর্ষ কর্মকর্তা অর্থাৎ ওসিদের থানা বদলের বিষয়টি অনুমান করা হচ্ছে। সেক্ষেত্রে সদ্য বদলি আদেশ আসা কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. আওলাদ হোসেন মামুনের স্থলে কে আসছেন তা নিয়েও আলোচনার কমতি নেই।

তাছাড়া ওই থানার দায়িত্ব পেতে একাধিক কর্মকর্তা লবিং তদ্বির শুরু করায় বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে। বরিশাল পুলিশের একটি সূত্র জানায়- গত সপ্তাহের কোতয়ালির ওসি আওলাদ ও উপ-পুলিশ কমিশনার (হেডকোয়াটার) কামরুল আমিনের বদলি আদেশ আসে। ওই আদেশে ওসিকে খুলনা রেঞ্জে এবং পরবর্তী আরেক আদেশে উপ-পুলিশ কমিশনার কামরুল আমিনকে সিলেট মেট্রোপলিটনে একই পদে স্থলাভিষিক্ত করা হয়। যদিও ২ কর্মকর্তার একজনও বৃহস্পতিবার রাত পর্যন্ত দায়িত্বভার হস্তান্তর করেনি বলে শোনা গেছে।

তবে ওসি আওলাদের বদলি আদেশে কিছুটা আইনি জটিলতা রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। নির্বাচন পূর্ব বা তফসিল ঘোষণার পরপর কোন কর্মকর্তাকে রদবদলের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ রয়েছে নির্বাচন কমিশনের বিধি মালায়। ফলে ওসি আওলাদ সিটি নির্বাচনের আগে কোতয়ালি ছেড়ে নতুন কর্মস্থল খুলনায় যাচ্ছেন কিনা সেই বিষয়টিও নিশ্চিত করে বলতে পারছে না। তবে মাঠে কথিত রয়েছে সিটি নির্বাচনের আ’লীগের মেয়র প্রার্থী হিসেবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি বিরোধীতা করেছিলেন ওসি আওলাদ। মুলত একারনেই তার বদলি আদেশটি তরান্বিত হয়। এদিকে ওসি আওলাদের বদলির পর কোতয়ালি থানায় কে দায়িত্ব পাচ্ছেন তা নিয়েও ব্যাপক গুঞ্জন রয়েছে।

শোনা যাচ্ছে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার ওসি নুরুল ইসলাম ও বিমানবন্দরের আনোয়ারও এই থানার দায়িত্ব নিতে চাচ্ছেন। কিন্তু সেই দৌড়ে এবং লবিং তদ্বিরে নুরুল ইসলাম অনেকটা অগ্রভাগে রয়েছেন বলে শোনা যাচ্ছে। তাছাড়া এই কর্মকর্তা স্থানীয় ক্ষমতাসীন মহলে পছন্দের পাশাপাশি সৎ অফিসার হিসেবে সমাধিক পরিচিত। সার্বিক প্রেক্ষাপট বিশ্লেষণ করে অনুমেয় ওসি আওলাদের বিদায়ের পরপরই নুরুল ইসলাম কোতয়ালির দায়িত্ব পেতে পারেন। পাশাপাশি বিমানবন্দর থানার ওসি আনোয়ার হোসেন কাউনিয়ায় এবং গোয়েন্দা পুলিশের ওসি কাজী মাহবুব বিমানবন্দরের দায়িত্ব পেতে পারেন। অপরদিকে নতুন কমিশনার হিসেবে ভারতের দূতাবাসে কর্মরত (ফাস্ট সেক্রেটারি) মোশাররফ হোসেন বা তৎকালীন পুলিশ কমিশনার শামস্ উদ্দিন এখানে যোগদান করতে পারেন।

যদিও এই সংক্রান্ত বিষয়াদি নিয়ে বরিশাল পুলিশে আলোচনা নেই।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিক বলছেন- উপ-পুলিশ কমিশনার ও ওসির বদলি আদেশটি বহাল রয়েছে। কিন্তু নির্বাচন পূর্ব বা পরে কমিশনার হিসেবে কেউ আসছেন কিনা সেই বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তাছাড়া পুলিশ হেডকোয়াটার থেকেও কোন কিছু অবহিত করেনি।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন  বরিশালের উজিরপুরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম: বখাটে গ্রেপ্তার  বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক  চরফ্যাসনে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর  বাউফলে মেয়াদোত্তীর্ণ রেপিড টেস্ট ডিভাইস দিয়ে কোভিড-১৯ পরীক্ষা!  গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে ‘ভুয়া এনজিও’ উধাও!  করোনার বড়সড় ধাক্কা: একদিনে প্রাণ গেল ১২ জনের  বাবার লাশ দেখতে এসে ছেলে গ্রেপ্তার  লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেল বিনামূল্যে সার-বীজ এবং সেচযন্ত্র  পদ্মাসেতুর প্রভাব: লঞ্চের আগাম টিকিট কিনতে ভিড় নেই