২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশাল শহরের তিনটি ব্যবসাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৮ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকরভাবে ফ্রিজে কাঁচা মাংস ও কাঁচা মাছের সঙ্গে মুরগির গ্রিল সংরক্ষণের দায়ে বরিশাল নগরীর চৌমাথা এলাকার মুসলিম সুইটস অ্যান্ড রেস্তোরাঁকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিশেষ ধরনের ঠোঙ্গার মাধ্যমে ওজনে কম দেয়ায় নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকার ২টি ফল দোকানিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোক্তা সংরক্ষণ অধিদফতর বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়েবুর রহমানের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। এতে সহায়তা করেন পুলিশ সদস্যরা।

ভোক্তা সংরক্ষণ অধিদফতর বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়েবুর রহমান জানান, মুসলিম সুইটস অ্যান্ড রেস্তোরাঁয় বাসি মুরগির গ্রিল সংরক্ষণ করা হয়েছিল। যা ফেলে দেয়ার কথা। কিন্তু তারা সেটি আবারও পরিবেশনের জন্য ফ্রিজে সংরক্ষণ করেন। তাও আবার কাঁচা মাংস ও কাঁচা মাছের সঙ্গে। ফ্রিজটিও ছিল নোংরা। এটা স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ। এ কারণে মুসলিম সুইটস অ্যান্ড রেস্তোরাঁকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নথুল্লাবাদ বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালানো হয়। এসময় ক্রেতাদের ওজন কম দেয়ার বিশেষ ধরনের ঠোঙ্গা ব্যবহার করছিল দুই ফল দোকানি। তাদের ওই বিশেষ ধরনের ঠোঙ্গার ওজন ৫০ গ্রাম। ওই ঠোঙ্গার মাধ্যমে ক্রেতাদের তারা ওজনে কম দিচ্ছিল। এ কারণে ওই দুই ফল ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা ও সতর্ক করে দেয়া হয়।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন