৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৫১ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল শিক্ষা বোর্ডের ৫ পরীক্ষা কেন্দ্র স্থগিত

বরিশালটাইমস রিপোর্ট
১০:৪৮ পূর্বাহ্ণ, জুন ১, ২০১৭

বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন জেএসসি ও এসএসসি’র ৫টি কেন্দ্র স্থগিত করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে বিভিন্ন অনিয়মের অভিযোগ ও দায়িত্বরত কর্মকর্তাদের অবহেলাসহ বিভিন্ন কারণে কেন্দ্রগুলো স্থগিত করা হয়।

এছাড়া ৪টি কেন্দ্রের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যদেরকে বরিশাল শিক্ষাবোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি দেওয়া হয়েছে।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ সম্প্রতি প্রকাশ করা হয়েছে।

স্থগিত হওয়া কেন্দ্রগুলো হলো- বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাকরধা একেএম ইনস্টিটিউশন (জেএসসি ও এসএসসি কেন্দ্র নম্বর ১১৯ ও ৬৬৪), পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার উলানিয়ারহাট স্কুল অ্যান্ড কলেজ (জেএসসি ও এসএসসি কেন্দ্র নম্বর ৪১৭ ও ৩৫৪), পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সুটিয়াকাঠী মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নম্বর ৩১৭ ও ৪৬৩), একই জেলার নাজিরপুর উপজেলার গাওয়াখালী মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নম্বর ৩১৩ ও ৪৫৪) এবং পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় (জেএসসি ও এসএসসি কেন্দ্র নং ৪০৬ ও ৩২৩) কেন্দ্র।

এরমধ্যে ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার তথ্য সংরক্ষণে অনিয়ম, কেন্দ্রে বিভিন্ন অনিয়ম ও কেন্দ্রের দায়িত্বরতদের অবহেলার অভিযোগে কাকরধা, সুটিয়াখাঠী ও গাওয়াখালী এবং ২০১৬ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় কেন্দ্রে বিভিন্ন অনিয়ম, কেন্দ্রের দায়িত্বরতদের অবহেলা ও বহিষ্কৃত পরীক্ষার্থীর লিখিত উত্তরপত্র বোর্ডে জমা না দেওয়ায় উলানিয়াহাট ও বগার উল্লেখিত কেন্দ্রে পরবর্তীতে অনুষ্ঠিত জেএসসি ও এসএসি পরীক্ষাকেন্দ্র স্থগিত করা হয়েছে।

অপরদিকে পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সচিবসহ পরীক্ষা কমিটির সদস্য ছাড়া বাকি ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির সদস্যদেরকে বরিশাল শিক্ষাবোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে আগামী ৫ বছরের জন্য অব্যহতি দেওয়া হয়েছে।

এছাড়াও এইচএসসি পরীক্ষার অভিযুক্ত পরীক্ষার্থীদের বহিষ্কার প্রতিবেদন যথাযথভাবে প্রেরণ না করায় বরিশাল জেলার উজিরপুর উপজেলার শিকারপুর ১৩১, মুলাদী উপজেলার ১৫১ এবং পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৩২১ নম্বর কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিশেষভাবে সতর্কপত্র দেওয়া হয়েছে।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ