৪ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১১ ; সোমবার ; জুলাই ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল সিটিতে বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত হয়নি

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫৯ পূর্বাহ্ণ, জুন ২১, ২০১৮

বরিশালসহ তিন সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শেষ হয়েছে। তবে কারা চূড়ান্ত মনোনয়ন পাচ্ছেন সে বিষয়ে কিছু জানানো হয়নি। বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয় দলটির মনোনয়ন বোর্ড। সাক্ষাৎকার শেষে রাজশাহীর মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমাকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলা হয়েছে।

আমার সিটি থেকে আর কেউ মনোনয়ন সংগ্রহ করেননি। একমাত্র আমিই মনোনয়ন সংগ্রহ করেছি। বরিশালের মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বলেন, সাক্ষাৎকার শেষে কাকে মনোনয়ন দেওয়া হয়েছে তা এখনো জানতে পারিনি। আমি প্রার্থী হওয়ার জন্য ফরম জমা দিয়ে সাক্ষাৎকার দিলাম। দলের সিদ্ধান্ত মেনে নিয়ে যাকে দল মনোনয়ন দেবে তার সঙ্গে কাজ করবো। জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস উইং সদস্য সামসুদ্দিন দিদার সাংবাদিকদের বলেন, সাক্ষাৎকার শেষে মনোনয়নপ্রত্যাশীরা চলে গেছেন। দলীয়ভাবে কে মনোনয়ন পেয়েছেন তা জানানো হয়নি। কখন জানানো হবে তা তিনি বলতে পারেননি। কতোজন সাক্ষাৎকার দিয়েছেন এমন প্রশ্নের জবাবে দিদার বলেন- মোট ১৭ জন সাক্ষাৎকার দিয়েছেন।

বুধবার (২০ জুন) ১৬ জন মনোনয়ন ফরম ক্রয় করলেও বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত ১৫ জন ফরম জমা দেন বলে জানিয়েছেন সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। ১৫ জনের মধ্যে সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও বরিশালের মজিবর রহমান সরোয়ারের নাম ছিল না। তারা দু’জন সাক্ষাৎকার দিয়েছেন বলে জানান দিদার। এর মধ্যে মজিবর রহমান সরোয়ারের ফরম কে ক্রয় করেছে অথবা কে জমা দিয়েছে সে বিষয়টি জানা যায়নি। এর আগে বুধবার রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে শুধু বর্তমান মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বরিশালের বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চান, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব মনোনয়নপত্র সংগ্রহ করেন ও জমা দেন।

বিএনপির মনোনয়ন বোর্ডে উপস্থিত ছিলন-দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।’

নির্বাচন ‍এক্সপ্রেস, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন  বরিশালের উজিরপুরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম: বখাটে গ্রেপ্তার  বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক  চরফ্যাসনে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর  বাউফলে মেয়াদোত্তীর্ণ রেপিড টেস্ট ডিভাইস দিয়ে কোভিড-১৯ পরীক্ষা!  গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে ‘ভুয়া এনজিও’ উধাও!  করোনার বড়সড় ধাক্কা: একদিনে প্রাণ গেল ১২ জনের  বাবার লাশ দেখতে এসে ছেলে গ্রেপ্তার  লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেল বিনামূল্যে সার-বীজ এবং সেচযন্ত্র  পদ্মাসেতুর প্রভাব: লঞ্চের আগাম টিকিট কিনতে ভিড় নেই