২ ঘণ্টা আগের আপডেট রাত ২:৪৬ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল সিটি মেয়র প্রার্থী তাপসের মনোনয়ন বৈধ ঘোষণা

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪৫ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০১৮

বরিশালে জাতীয় পার্টির (জাপা) দলীয় মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) আপিল কর্তৃপক্ষের কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার শুনানি শেষে এর রায় দেন।

এর আগে মেয়র প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময়ে ঋণখেলাপির দায়ে জাপার মনোনীত প্রার্থী তাপসের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রির্টানিং অফিসার।

বিসিসির আপিল কর্তৃপক্ষের কর্মকর্তা বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান বলেন- বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে তাপস সোনালী ব্যাংকের ঋণখেলাপি ছিলেন। আপিল শুনানির দিন ব্যাংকের প্রতিনিধিরা আপিল বোর্ডে তাপস ঋণখেলাপি নয় বলে জানিয়েছেন। পাশাপাশি তার স্বপক্ষে কাগজপত্র জমা দিয়েছেন। তাই তাপসের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সিটি নির্বাচনের রির্টানিং অফিসার মো. মুজিবুর রহমান বলেন- জাপার মেয়র প্রার্থীর বাতিল হওয়া মনোনয়ন আপিল কর্তৃপক্ষ বৈধ ঘোষণা করেছেন। এখন তার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বাধা থাকবে না।

প্রার্থী তাপস বলেন- আপিল কর্তৃপক্ষ আমার মনোনয়নের বৈধতা দিয়েছেন। তাই নির্বাচনে অংশগ্রহণে এখন আর কোনো বাধা নেই।

আট মেয়র প্রার্থীর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বিত্তশালী জাপার তাপস। শিক্ষাগত যোগ্যতা বিএসসি পাস এ নেতার আয়ের উৎস ব্যবসা। হলফনামার তথ্যানুযায়ী তিনি চারটি প্রতিষ্ঠানের পরিচালক। যার মধ্যে ইওকোহমা লেবেলস অ্যান্ড প্রিন্টিং (বিডি) লিমিটেডের নির্বাহী ব্যবস্থাপনা পরিচালক, সাউথ অ্যাপোলো মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালনক, সাউথ অ্যাপোলা ডায়াগনস্টিক কমপ্লেক্সে প্রাইভেট লিমিটেড ও সাউথ অ্যাপোলা প্রপার্টিজ কমপ্লেক্স প্রাইভেট লিমিটেডের পরিচালক।

তাপস তার হলফনামায় সর্বশেষ দাখিল আয়কর রিটার্ন অনুযায়ী বার্ষিক আয় দেখিয়েছেন ৫৪ লাখ ৮৮ হাজার ৪৮৫ টাকা। যার মধ্যে ব্যবসা থেকে আসে ১ লাখ ২০ হাজার টাকা, সন্মানী ভাতা ৫৩ লাখ ৬৪ হাজার ৭০৯ টাকা, সঞ্চয়ী আমানতের সুদ ৩ হাজার ৭৭৬ টাকা।

অস্থাবর সম্পদের মধ্যে তিনি নগদ ৯৩ লাখ ৪৯ হাজার ৭৯৬ টাকার কথা উল্লেখ করেছেন। এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ২০ লাখ ৪ হাজার ১০২ টাকা এবং বিভিন্ন ব্যবসায় বিভিন্ন কোম্পানিতে বিনিয়োগের শেয়ারের মূল্য দেখিয়েছেন ৪৩ লাখ ৩৪ হাজার টাকা।

প্রতারণার ধারা সংবলিত দু’টি মামলা সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কর্তৃক স্থগিতাদেশ থাকা দু’টি মামলার আসামি তাপসের গাড়ি রয়েছে ১টি। হলফনামায় দেয়া তথ্যানুযায়ী তার মূল্য ১৯ লাখ ৯৯ হাজার ২৬৭ টাকা। এছাড়া অজ্ঞাত উপহার হিসেবে দেখানো ৬০ তোলা স্বর্ণ ছাড়াও তার রয়েছে ৫১ হাজার ৫৬৫ টাকার আসবাবপত্র।

স্থাবর সম্পদের মধ্যে তার যৌথ মালিকানায় ২ দশমিক ২৭৫ একর কৃষি জমি রয়েছে। সেখান থেকে তিনি দশমিক ৪৪২৪ একর সম্পত্তির মালিক। এছাড়া যৌথ মালিকানায় তার দশমিক ০৫০৪ একর (৫ শতাংশের বেশি) জায়গার ওপর পাঁচতলা একটি ভবন রয়েছে।

কার ও গৃহ সংস্কার লোন বাবদ ঢাকার মোহাম্মদপুরের পূবালী ব্যাংক ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের প্রাইম ব্যাকের শাখায় মোট ২৫ লাখ ১০ হাজার ২৩৩ টাকার ঋণ রয়েছে তাপসের।

এদিকে, জাপার বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী বশীর আহমেদ ঝুনুর আপিল শুনানির ফলাফল বিকেলে জানা যাবে। পাশাপাশি দুই কাউন্সিলর প্রার্থীর শুনানি শনিবার (৭ জুলাই) হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল