১১ িনিট আগের আপডেট সকাল ১১:৩৯ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল-২ আসনে বৈধ প্রার্থী হলেন সাবেক এমপি মনি

বরিশালটাইমস, ডেস্ক
৭:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

বরিশাল-২ আসনে বৈধ প্রার্থী হলেন সাবেক এমপি মনি

বিশেষ প্রতিনিধি॥ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বৈধ স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তিন বারের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মনিরুল ইসলাম মনি। ৩ ডিসেম্বর রোববার সকালে বরিশাল জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার মোঃ শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাইতে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুল ইসলাম মনি’ ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসসহ এ আসনের ১৩জন প্রার্থীর মধ্যে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। এছাড়া অপর দুই প্রার্থী জেপির ব্যারিষ্টার আলবার্ট বাড়ৈ ও কংগ্রেসের মিরাজ হোসেনের মনোনয়নপত্র ত্রুটির কারনে বাতিল বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত, জাতীয় পার্টির আমলে ১৯৮৬ ও ৮৮ সালের নির্বাচনে বানারীপাড়া-স্বরূপকাঠি আসনে পরপর দুই বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ব্যপক উন্নয়ন কর্মকান্ড করে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জণ করেন। মনিরুল ইসলাম মনিকে বানারীপাড়া, উজিরপুর ও স্বরুপকাঠি উপজেলার উন্নয়নের রূপকার বলা হয়ে থাকে।

এ তিন উপজেলায় তার আমলে অভূতপূর্ব উন্নয়ন কর্মকান্ডের গুনগান এখনও মানুষের মুখে মুখে আলোচিত হচ্ছে। কর্মবীর কাজপাগল একজন এমপি হিসেবে এলাকাজুড়ে তাঁর সমধিক খ্যাতি ও সুনাম রয়েছে। এমনকি নিন্দুকেরাও তার উন্নয়নকাজের ব্যপারে প্রশংসা ও স্বীকার করেন।

তিনি ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সংশোধিত বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর ) আসনে আওয়ামী লীগের নৌকার টিকিটে বিপুল ভোটে তৃতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। ওই নির্বাচনে বিএনপির হেভিওয়েট প্রার্থী কেন্দ্রীয় নেতা দানবীরখ্যাত এস.শরফুদ্দিন আহমেদ সান্টু ও বিএনপির বিদ্রোহী প্রার্থী তিন বারের সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ শহীদুল হক জামালকে হারিয়ে সংসদ সদস্য হয়ে মনিরুল ইসলাম মনি রাজনীতিতে চমক সৃষ্টি করেন।

পুনরায় তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হয়ে তিনি নবউদ্যমে মহা পরিকল্পনা নিয়ে বানারীপাড়া ও উজিরপুর উপজেলায় নানা কর্মযজ্ঞ শুরু করেন। তিনি বানারীপাড়া ও উজিরপুরে অভূতপূর্ব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেন। তার আমলে দুই উপজেলায় প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়িত হয় ও চলমান থাকে । উন্নয়নের ছোঁয়ায় গ্রামীণ জনপদগুলো অবয়বে শহুরে জনপদে রূপ নেয়। বরিশাল-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিট না পেয়ে দলমত নির্বিশেষে এলাকার আপামর জনতার দাবির প্রেক্ষিতে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা