২৬ seconds আগের আপডেট বিকাল ৫:৫৫ ; বুধবার ; অক্টোবর ৫, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাংলাদেশে কয়েক দিন ফেসবুক বন্ধ থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট
১১:৪২ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৬

বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কয়েকদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও অষ্টম শ্রেণির সমাপনী (জেএসসি) পরীক্ষা চলাকালীন ফেসবুক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

প্রশ্ন ফাঁস রোধে এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগের পরীক্ষাগুলোতে পরীক্ষার আগের রাতেই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। ফেসবুকের বিভিন্ন গ্রুপে সেসব প্রশ্ন পাওয়া যায়।

এতে দেশজুড়ে ব্যাপক সমালোচনা হয়। পরীক্ষায় প্রশ্ন ফাঁস যেন না হয় তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

তবে এই সিদ্ধান্তের কোনো চিঠি এখনও পায়নি বিটিআরসি। এমনটাই জানালেন বিটিআরসির সচিব মো. সরওয়ার আলম।

এদিকে মন্ত্রণালয় সূত্রের খবর, পরীক্ষার সময় ফেসবুক বন্ধ রাখতে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) কর্মরত সার্ভার প্রোভাইডারকে সতর্ক থাকতে বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া পরীক্ষার সময় ফটোকপির দোকানও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, সূচি অনুযায়ী আগামী ১ নভেম্বর থেকে অষ্টম শ্রেণি এবং ২০ নভেম্বর থেকে পিইসি ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু হবে।

খবর বিজ্ঞপ্তি, তথ্যপ্রযুক্তির খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বন্দি থাকা ১৫ টি তিলা ঘুঘু অবমুক্ত  অগ্নি নিরাপত্তায় ঝুঁকিপূর্ণ বাকেরগঞ্জ উপজেলা শহর  বরিশালের কড়াপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র যুবককে কুপিয়ে জখম  হিজলায় তুচ্ছ ঘটনায় একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম  ভোলা/ দেশীয় অস্ত্রসহ ৩ জলদস্যু গ্রেপ্তার  বাবুগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবসের আলোচনা সভা  প্রায় দুই লক্ষ টাকার মিষ্টি খেয়েছে জ্বিন!  ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে নারী গ্রেফতার  আমি কিন্তু পূজা চেরি না: তমা মির্জা  পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যু: ইরানে হিজাব খুলে স্কুলছাত্রীদের প্রতিবাদ